• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

একদিনে আরও ১২৩ ডেঙ্গুরোগী হাসপাতালে

  নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর ২০২১, ২০:৪৪
হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী
হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী। (ছবি: সংগৃহীত)

এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৩ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১১৬ জন ও ঢাকার বাইরের হাসপাতালে সাতজন ভর্তি হয়েছেন।

শুক্রবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৭৮০ জন। তাদের ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬২৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১২৩ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৯ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭৭ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন সাতজন।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২২ হাজার ১৩০ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং চলতি মাসের ২২ অক্টোবর পর্যন্ত ৩ হাজার ৯৩৩ জন রোগী ভর্তি হন।

আরও পড়ুন : করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ৪ মৃত্যু

একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ২৬৬ জন। মারা গেছেন ৮৪ জন। মারা যাওয়া ৮৪ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বর ২৩ জন এবং চলতি মাসের ২২ অক্টোবর পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড