• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা

  নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর ২০২১, ২১:০৪
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি: সংগৃহীত)

সরকারকে প্রশ্নবিদ্ধ করার হীন উদ্দেশ্যেই সাম্প্রদায়িক অপশক্তি পীরগঞ্জে হামলা করেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, সরকার এই অপশক্তিকে কঠোর হাতে দমন করতে বদ্ধপরিকর।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যারা এ ঘটনা ঘটিয়েছে, সারাদেশেই তাদের এ ধরনের ঘটনা আরও ঘটানোর পরিকল্পনা ছিল। সেগুলো সরকারের কঠোর পদক্ষেপের কারণে নিয়ন্ত্রণ করা সম্ভবপর হয়েছে উল্লেখ করে সবাইকে এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সতর্ক হতে বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, পীরগঞ্জে রাতের অন্ধকারে বিভিন্ন বাড়িতে আগুন দেওয়া হলো। এটি খুবই স্পষ্ট যে পীরগঞ্জকে তারা এ কারণেই বেছে নিয়েছে, যাতে সরকারকে প্রশ্নবিদ্ধ করা যায়।

চাঁদপুরে যারা এই বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের নিবৃত্ত করতে পুলিশ গুলি চালিয়েছে এবং আমাদের এ পদক্ষেপ পার্শ্ববর্তী ভারতেও অনেক পত্র-পত্রিকা প্রশংসা করেছে বলে উল্লেখ করেন তথ্যমন্ত্রী।

আরও পড়ুন: পীরগঞ্জের ঘটনায় ৪৫ জন আটক: স্বরাষ্ট্রমন্ত্রী

মন্ত্রী বলেন, বাংলাদেশে বিএনপি-জামায়াতসহ ধর্মান্ধগোষ্ঠী বিভিন্ন সময় নানা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। পদ্মা সেতু নির্মাণ, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের সময় তারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে এবং এই দুর্গাপূজাকে উপলক্ষ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে। দেশকে অস্থিতিশীল করা ও সরকারকে বেকায়দা ফেলার জন্য রাজনৈতিক উদ্দেশ্যে যে এটি করা হয়েছে, তা খুবই স্পষ্ট। সরকার কঠোর হস্তে এসব অপচেষ্টা দমন করছে, মামলা ও গ্রেফতার হয়েছে।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড