• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাহজালালে করোনা পরীক্ষার ল্যাব অনুমোদন দিল আমিরাত

  নিজস্ব প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:১২
আরটি–পিসিআর ল্যাব
আরটি–পিসিআর ল্যাব (ছবি: সংগৃহীত)

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার নমুনা পরীক্ষার জন্য স্থাপন করা ৬টি আরটি–পিসিআর ল্যাবের অনুমোদন দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এতে বাংলাদেশের যাত্রীদের দেশটিতে যেতে আর কোনো বাধা নেই।

বুধবার (২৯ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান।

বিমানবন্দর সূত্র জানায়, বুধবার সকালে ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাতের দূতাবাস থেকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানকে এক চিঠিতে অনুমোদনের বিষয়টি উল্লেখ করা হয়।

এতে বলা হয়, আমিরাতের সিভিল এভিয়েশন আপনাদের স্থাপিত ল্যাবগুলোকে অনুমোদন দিয়েছে। একইসাথে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতের রুটগুলোতে নিয়মিত ফ্লাইটগুলো চালুর অনুমোদন দেওয়া হলো। অনুমোদনের এ সিদ্ধান্ত ২৯ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে কার্যকর হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, যাত্রার ৬ ঘণ্টা আগে এই ল্যাবগুলো থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে আমিরাতের উদ্দেশ্যে রওনা হতে পারবেন যাত্রীরা।

আরও পড়ুন: মুফতি ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

অনুমোদন পাওয়া ৬টি প্রতিষ্ঠান হলো- গুলশান ক্লিনিক লিমিটেড, স্টেমজ হেলথকেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক। ল্যাবগুলোতে জনপ্রতি পরীক্ষা ফি ১ হাজার ৬০০ টাকা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতরের কারিগরি কমিটি।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড