• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিয়োগ দেওয়া হলো ৮৩ এসিল্যান্ডকে

  অধিকার ডেস্ক

২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২৩
ভূমি মন্ত্রণালয়
ভূমি মন্ত্রণালয় লোগো (ফাইল ছবি)

দেশের বিভিন্ন স্থানে নিয়োগ দেওয়া হয়েছে বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৮৩ কর্মকর্তাকে। এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) হিসেবে এ নিয়োগ দেওয়া হয়।

রবিবার (২৬ সেপ্টেম্বর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে ভূমি মন্ত্রণালয়। এতে এসব কর্মকর্তাদের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদায়নের জন্য তাদের চাকরি বিভিন্ন বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়।

উল্লেখ্য, গত ১০ ও ১২ আগস্ট সহকারী সচিব পদমর্যাদার এ কর্মকর্তাদের ভূমি মন্ত্রণালয়ে ন্যস্ত করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ কর্মকর্তাদের বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়ে তাদের ন্যস্ত করা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়, সহকারী কমিশনার (ভূমি) পদায়নের ক্ষেত্রে ভূমি মন্ত্রণালয়ের ২০১৯ সালের ৬ মার্চের নম্বর পরিপত্রটি অনুসরণ করতে হবে, ন্যস্ত করা কর্মকর্তাদের নিজ জেলা ও স্পাউসের জেলায় বদলি বা পদায়ন করা যাবে না।

দ্রুততম সময়ের মধ্যে এ কর্মকর্তাদের পদায়ন করা কর্মস্থলে যোগদান করতে বলা হয়। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বিলম্বে যোগদানের তথ্য ভূমি মন্ত্রণালয়কে অবহিত করতে হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, উপজেলা ভূমি অফিসের প্রধান হিসেবে সহকারী কমিশনার (ভূমি) ভূমি ব্যবস্থাপনা, রেকর্ড সংরক্ষণসহ ভূমি সংশ্লিষ্ট নানা ধরনের কাজ করে থাকেন।

নিয়োগপ্রাপ্ত এসিল্যান্ডের তালিকা দেখতে- এখানে ক্লিক করুন

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড