• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কারপ্রাপ্তি ইতিহাসের মাইলফলক: কাদের

  নিজস্ব প্রতিবেদক

২২ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫৩
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কারপ্রাপ্তি ইতিহাসের মাইলফলক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২২ সেপ্টেম্বর) তার বাসভবনে এক ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক (এসডিএসএন) দারিদ্র্য দূরীকরণ ও সবার জন্য শান্তি-সমৃদ্ধি নিশ্চিতে পদক্ষেপ গ্রহণ করে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কারে’ ভূষিত করেছে। বাংলাদেশের ইতিহাসে এ অনন্য অর্জন মাইলফলক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যের (এমডিজি) নানা ক্ষেত্রে সফলতা অর্জনের পর টেকসই উন্নয়নে দ্রুত এগিয়ে চলার ক্ষেত্রে যুগান্তকারী সাফল্যের জন্য এই বিশ্ব স্বীকৃতি অর্জিত হয়েছে।

তিনি আরও বলেন, জাতিসংঘের টেকসই উন্নয়ন সংক্রান্ত নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনের পূর্ণ অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট উন্নয়ন অর্থনীতিবিদ জেফ্রিস্যাক্স "জুয়েল ইন দি ক্রাউন অব দি ডে" হিসেবে অভিহিত করেন।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৪ দশমিক ৭৯

অর্থনীতিবিদ জেফ্রিস্যাক্স বিশ্বব্যাপী করোনা মহামারি চলাকালে ও এসডিজি অর্জনে শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার জন্য তার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড