• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-নিউইয়র্কের আকাশে ফের উড়বে বিমান

  নিজস্ব প্রতিবেদক

২১ সেপ্টেম্বর ২০২১, ২১:২৬
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট (ফাইল ফটো)

দেশের একমাত্র সরকারপ্রধান হিসেবে জাতীয় পতাকাবাহী বিমানে নিউইয়র্ক গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনেক বছর পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ নিউইয়র্কে যাওয়ায় ভবিষ্যতে ঢাকা-নিউইয়র্ক রুটে নিয়মিত ফ্লাইট চালু হবে বলে আশার কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে হোটেল লোটে প্যালেসে সংবাদ বিজ্ঞপ্তিতে এ আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

অনেক বছর পর বিমানের ফ্লাইট যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাওয়ায় সন্তোষ প্রকাশ করে ড. এ কে মোমেন বলেন, আমেরিকাবাসী অনেক খুশি হবে যদি বাংলাদেশ থেকে এখানে বিমানের ফ্লাইট চালু হয়। প্রধানমন্ত্রী বিমান নিয়ে এসেছেন। সুখবর, তারা বিমানকে অ্যালাউ (অনুমোদন) করেছে। চার্টার্ড ফ্লাইট হতে পারে, তবে তারা বিমানকে অ্যালাউ করেছে। আমি সে জন্য আশা করি, আগামীতে নিউইয়র্ক-ঢাকা বিমান চালু হবে। সঠিক তারিখ বলা যাচ্ছে না। দোয়া করবেন, তাড়াতাড়ি হলে ভালো।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আগে নিউইয়র্ক থেকে বাংলাদেশে যেতাম দেশের বিমানে, সেটা অনেক বছর আগে। তারপর বিমানটা বন্ধ হয়ে গেল। এখন আমাদের বিমান এখানে এসেছে। আমাদের প্রত্যাশা, আগামীতে বাংলাদেশ বিমান নিউইয়র্ক টু ঢাকা এই লাইনটা চালু হবে।

ফ্লাইট চালুর অগ্রগতি সম্পর্কে ড. মোমেন বলেন, আপনারা জেনে খুশি হবেন, ইতোমধ্যে এখানকার ফেডারেল এভিয়েশন অথরিটির সাথে একটা চুক্তি হয়েছে ও এটা বেশ ভালো পর্যায়ে রয়েছে। সে জন্য আমরা আশাবাদী হতে পারি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত ইমেজ, বিশ্বে বাংলাদেশের সুনাম বৃদ্ধি, কূটনৈতিক প্রচেষ্টার কারণে ফ্লাইট চালুর বিষয়টি অনেক অগ্রগতি হয়েছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

বহু বছর পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ যুক্তরাষ্ট্রে এসেছে জানিয়ে আব্দুল মোমেন বলেন, সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম নিজ দেশের বিমান নিয়ে এসেছেন।

আরও পড়ুন: ইউপি নির্বাচনে ভোট পড়েছে ৬৯ শতাংশ

বিমান বাংলাদেশ এয়ারল্যাইন্স সূত্র জানায়, ফেডারেল এভিয়েশন অ্যাসোসিয়েশনের (এফএএ) ক্যাটাগরি-১ ছাড়পত্র ছাড়া যুক্তরাষ্ট্রে কোনো দেশের এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করতে পারে না। এই ছাড়পত্র না থাকায় ১৯৯৬ সাল থেকে নিউইয়র্কের সাথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বন্ধ রয়েছে। বিমানের ফ্লাইট চালু করতে ইতোমধ্যে ফেডারেল এভিয়েশনের সাথে একটি চুক্তি সই হয়েছে।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড