• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আরও ২৩২ ডেঙ্গু রোগী হাসপাতালে

  অধিকার ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০২১, ২০:৪২
হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী
হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী। (ছবি: সংগৃহীত)

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১৮৭ জন রাজধানী ঢাকার ও বাকি ৪৫ জন ঢাকার বাইরের।

এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৯৭ জন। তাদের মধ্যে ঢাকার ৯৯০ জন ও বাইরের বিভিন্ন বিভাগে ২০৭ জন চিকিৎসাধীন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

১ জানুয়ারি থেকে আজ (১৮ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছেন ১৫ হাজার ৪৬০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ২০৪ জন। এছাড়া ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২৩২ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭০ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৮৭ জন রোগী ভর্তি হন। এছাড়াও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ৪৫ জন চিকিৎসাধীন।

আরও পড়ুন : গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু

চলতি বছর হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন ও আজ পর্যন্ত চলতি মাসে পাঁচ হাজার ১০৪ জন রোগী ভর্তি হয়েছেন।

ডেঙ্গুতে মারা যাওয়া ৫৭ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড