• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণমাধ্যম দেখে নয়, অন্তর দিয়ে দেশ চালাই: প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫৭
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি: সংগৃহীত)

গণমাধ্যমে যা প্রচার হয় কিংবা টকশোতে যা বলা হয় তা শুনে দেশ চালান না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের মানুষের যা উপকার হবে সেটাই বিবেচনায় থাকে। আমি দেশ পরিচালনা করি অন্তর থেকে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনের সমাপনী বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, গণমাধ্যমে কী লিখল আর টকশোতে কী বলল সেটা শুনে দেশ পরিচালনা করি না। দেশ পরিচালনা করি জনগণের কথা চিন্তা করে। কারণ আমার বাবা দেশ স্বাধীন করেছেন। বছরের পর বছর স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন। আমি আমার বাবা এবং মায়ের কাছ থেকে যা শিখেছি সে অনুযায়ী দেশ চালাই।

শেখ হাসিনা বলেন, অনেকে হতাশার কথা লেখেন বদঅভ্যাস থেকে। আমরা যতই কাজ করি, বলে এটা কেন। আমি বলি, কিছু লোক আছে-যাকে দেখতে নারি তার চলন বাঁকা। এ জন্য কারো সমালোচনায় যেমন হতাশ হই না তেমনি কারো কথা দ্বারা উৎসাহিতও হই না।

সরকারের মেগা প্রকল্পগুলো নিয়ে যারা প্রশ্ন তোলেন তাদের সমালোচনা করে সরকার প্রধান বলেন, অনেকে বলে, মেগা প্রজেক্টের কী প্রয়োজন। মূলত তাদের বক্তব্য হলো, বাংলাদেশের উন্নয়নের কী দরকার! নিজের টাকা হলেই তো হলো! পদ্মা সেতু নিয়ে যে দুর্নীতির কথা উঠেছিল প্রমাণ করতে পারেনি বিশ্বব্যাংক। আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করছি, এর কাজও শেষ পর্যায়ে। আশা করি ২০২২ সালের জুনেই পদ্মা সেতু দিয়ে গাড়ি চলবে।

আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে দুর্নীতির অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘১৯৯৬ সাল থেকে কমপক্ষে ১০ লাখ মানুষকে ঘর করে দেওয়া হয়েছে। আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে দুর্নীতির অভিযোগ তদন্ত করা হচ্ছে। আমরা ৯টি জায়গায় দুর্নীতি পেয়েছি। ১০ থেকে ১২টি জায়গায় বৃষ্টির কারণে ঘর ভেঙে গেছে। আর ৩ শতাধিক স্থানে খুচিয়ে খুচিয়ে ঘর ভাঙা হয়েছে। এটা কিন্তু দুর্নীতির কারণে হয়নি। এটা কারা করেছে? এ বিষয়ে তদন্ত হচ্ছে।

দেশে করোনাভাইরাসের টিকার আর কোনো সমস্যা নেই জানিয়ে তিনি বলেন, প্রায় ২৪ কোটি করোনার টিকা আমরা কিনবো। টিকার আর কোনো অসুবিধা হবে না। দেশে যেন ভ্যাকসিন তৈরি হয় ইতিমধ্যে চুক্তি হয়েছে। এর বাইরেও আমরা ল্যাব তৈরি করছি।

আরও পড়ুন: ইভ্যালির চেয়ারম্যান ও সিইও গ্রেফতার

মুক্তিযুদ্ধে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে তিনি আবারও দাবি করেন, চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ নেই। ২৬ মার্চ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেননি। ২৭ মার্চ সন্ধ্যায় আওয়ামী লীগ নেতারা ধরে এনে তাকে দিয়ে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করান।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড