• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিছু অনলাইন বন্ধ করে দেব: তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৯
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি: সংগৃহীত)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে ব্যাঙের ছাতার মতো এত বেশি অনলাইন নিউজ পোর্টাল থাকা সমীচীন নয়। অনিবন্ধিত অনলাইন বন্ধ করে দেওয়ার বিষয়ে আদালতের নির্দেশনার কপি হাতে পেলে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আমরা কিছু অনলাইন বন্ধ করে দেব।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এখন যেগুলো রেজিস্ট্রেশন পেয়েছে সেগুলো ছাড়া আগামীতে আর কোনো অনলাইন বের হবে না এমন কোনো নিয়ম নেই। আজ যে পত্র-পত্রিকা আছে সেগুলো ছাড়া ভবিষ্যতে আর কোনো পত্র-পত্রিকা বের হবে না এমনও কোনো নিয়ম নেই।

তিনি বলেন, আমরা আদালতের লিখিত কপি পাওয়ার পর যে সময়সীমা নির্ধারণ করে দিয়েছেন, সে সময়ের মধ্যে অবশ্যই কিছু অনলাইন বন্ধ করবো। তবে ভবিষ্যতেও অনলাইন রেজিস্ট্রেশন দিতে হবে। একটি প্রক্রিয়ার মাধ্যমে নিবন্ধন দেওয়া হচ্ছে। আমরা আদালতের কাছে সে বিষয়টি উপস্থাপন করব। কিছু অনলাইন আমরা বন্ধ করব। এর মধ্যে কিছু বন্ধও করা হয়েছে। সেই সাথে আমরা আদালতের নজরে এটিও আনব। এটি একটি চলমান প্রক্রিয়া এবং যাচাই-বাছাই ছাড়া সবগুলোকে একসাথে বন্ধ করে দেওয়া হয়, সেটিও কতটুকুক সমীচীন, সেটিও ভাবার বিষয়।

তিনি আরও বলেন, যার যেমন ইচ্ছে একটি অনলাইন খুলে বসবে, সেটি নিয়ে যেমন ইচ্ছে তেমন সংবাদ পরিবেশন করবে, মিথ্যা সংবাদ পরিবেশন করবে, গুজব রটানোর কাজে ব্যস্ত হবে, ব্যাবসায়িক উদ্দেশ্যে পরিচালিত হবে, কোনো ব্যাবসায়িক স্বার্থ সংরক্ষণের জন্য সেখানে লেখালেখি হবে, এটি কখনোই উচিত নয়। সে ক্ষেত্রে এ আদেশ অবশ্যই একটি সহায়ক আদেশ।

আরও পড়ুন: কাদের সিদ্দিকী হাসপাতালে ভর্তি

প্রসঙ্গত, ১৩ সেপ্টেম্বর অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দেন আদালত। আদালতের আদেশ পাওয়ার সাত দিনের মধ্যে বিটিআরসির চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড