• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না কমিশন : কবিতা খানম

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান, রাজশাহী

১৪ সেপ্টেম্বর ২০২১, ২০:১৩
কবিতা খানম
নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম (ছবি : দৈনিক অধিকার)

নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ নির্বাচন চায় না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। তিনি বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ গ্রহণযোগ্য ও সুষ্ঠু করতে যা যা করা প্রয়োজন নির্বাচন কমিশন তাই করবে। প্রশ্নবিদ্ধ নির্বাচন কারও জন্যই কাম্য নয়।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নওগাঁর নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রাণীনগর উপজেলার নাগরিকদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

প্রধান অতিথির বক্তব্যে কবিতা খানম বলেন, ‘গ্রহণযোগ্য ও সুষ্ঠু ইউপি নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে নির্বাচন কমিশন প্রস্তুতি নিতে শুরু করেছে। প্রশ্নবিদ্ধ কোনো নির্বাচন হোক এটা নির্বাচন কমিশন চায় না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার দ্বায়ত্ব পালন করতে হবে। পাশাপাশি দল-মত নির্বিশেষে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের কাছ থেকেও নিরপেক্ষতা আশা করব।’ তিনি বলেন, ‘নওগাঁতে আমার জন্ম। সারা দেশের মতো এখানে কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন হোক এটা আমি চাই না। এজন্য ডিসি, এসপি, নির্বাচন কর্মকর্তা থেকে শুরু করে মাঠ পর্যায়ে যাঁরা দ্বায়িত্ব পালন করবেন তাঁরা যেন সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেন এই আহ্বান জানাব।’

নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনের আইডিইএ (আইডেনটিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস) প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের। অন্যদের বক্তব্য রাখেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মামুন খান চিশতী, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীন।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে আমন্ত্রিত কিছু নাগরিকের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ তুলে দিয়ে জেলার নিয়ামতপুর, মান্দা ও মহাদবেপুর ও রাণীনগর উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি কবিতা খানম।

উল্লেখ্য জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রানীনগর এই চার উপজেলার মোট ৭ লক্ষ ৯৫ হাজার ৪৭টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরনের লক্ষমাত্রা নিয়ে এই কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে নিয়ামতপুর উপজেলার ১ লক্ষ ৭৫ হাজার ১টি, মান্দা উপজেলার ২ লক্ষ ৭৪ হাজার ৫শ ৩টি, মহাদেবপুর উপজেলার ২ লক্ষ ১১ হাজার ৬শ ৭২টি এবং রানীনগর উপজেলার ১ লক্ষ ৩৩ হাজার ৮শ ৭১টি পরিচয়পত্র।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড