• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিটিআরসিকে ১৩ কোটি টাকা পরিশোধ করল বিটিসিএল

  নিজস্ব প্রতিবেদক

১২ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৮
বিটিআরসি ও বিটিসিএল
বিটিআরসি ও বিটিসিএল (ফাইল ফটো)

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে আইজিডব্লিউ রেভিনিউ শেয়ারিং এর উৎসে আয়করের ১৩ কোটি ৭০ লাখ ৪৮ হাজার টাকা পরিশোধ অরেছে রাষ্ট্রায়ত্ত সরকারি সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি বিটিসিএল।

রবিবার (১২ সেপ্টেম্বর) বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের অফিসে বিটিআরসি ও বিটিসিএলের ঊধ্বর্তন কর্মকর্তাদের উপস্থিতিতে এ সংক্রান্ত চেক হস্তান্তর করা হয়।

বিটিআরসি জানায়, সরকারের অডিট অধিদপ্তর কর্তৃক বিটিআরসির ২০১৬-১৭ থেকে ২০১৯-২০ অর্থবছর পর্যন্ত সময়ের রাজস্ব আদায়ের ইস্যু ভিত্তিক নিরীক্ষার সুপারিশ মোতাবেক বিটিসিএলের কাছে ২০২০ সালের জুন পর্যন্ত সময়ের আইজিডব্লিউ অপারেটর হিসেবে রেভিনিউ শেয়ারিং বাবদ অনাদায়ী ৫২৯ কোটি ৪০ লাখ টাকা বকেয়া রয়েছে মর্মে আপত্তি জানানো হয়।

আপত্তির পরিপ্রেক্ষিতে আইজিডব্লিউ রেভিনিউ শেয়ারিং বাবদ বকেয়া আদায়ের অংশ হিসেবে এ অর্থ পরিশোধ করা হয়েছে। এছাড়া বিটিসিএলের আবেদনের পরিপ্রেক্ষিতে বিটিআরসি ও বিটিসিএলের সংশ্লিষ্ট ঊধ্বর্তন কর্মকর্তারা উক্ত অডিট আপত্তির দাবি নামার চূড়ান্ত বকেয়া নির্ধারণ করবে।

আরও পড়ুন: ভারত থেকে এল আরও ২৯টি অ্যাম্বুলেন্স

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন, বিটিআরসির মহাপরিচালক (অর্থ, হিসাব ও রাজস্ব) মো. মেসবাহুজ্জামান, বিটিআরসির সচিব মো. জহিরুল ইসলাম, বিটিসিএলের মহাব্যবস্থাপক (মার্কেটিং অ্যান্ড পিআর) মীর মোহাম্মদ মোরশেদ ও মহাব্যবস্থাপক (ফিন্যান্স) মো. মাজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড