• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামরাইয়ের ৩টি সেতুর উদ্বোধন করলেন সেতুমন্ত্রী

  মনোয়ার হোসেন রুবেল, ধামরাই ( ঢাকা)

১২ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪৬
ধামরাই
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ছবি : দৈনিক অধিকার)

মাওনা- ফুলবাড়িয়া - কালিয়াকৈর - ধামরাই - নবীনগর ( ঢুলিভিটা) মহাসড়ক প্রশস্থকরণ ও মজবুতিকরণ প্রকল্পের অধীনে মানিকগঞ্জ সড়ক বিভাগাধীন ঢাকার ধামরাইয়ের শরীফবাগ, ডেমরান ও বেনীপুর সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলা ইসলামপুর ডাকবাংলোতে ভার্চুয়ালি এই সেতু ৩টির উদ্বোধন করা হয়।

(ছবি : দৈনিক অধিকার)

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে ৭২টি সেতুর কাজ শেষ। সকল বেইলি সেতুর কাজ শেষ করা হবে। আগামী বছর পদ্মা সেতুর কাজ শেষ হবে। আরও শেষ হবে বঙ্গবন্ধু ট্যানেল। ঢাকা জুনের মধ্যে সেতুর ৩ কিলোমিটার রাস্তা পানির নিচে ডুবে থাকে, সেই সমস্যা অতি দ্রুত সমাধান করা হবে। সড়ক নিরাপত্তার বিষয়ে দ্রুত কাজ করতে হবে।

তিনি আরও বলেন, এ বছর ৪৫% এর ওপর সড়ক দুর্ঘটনা বেড়েছে। ছোট ছোট যানবাহন ইজিবাইক, হ্যালো বাইক, মোটরসাইকেলের গতির কারণে সড়ক দুর্ঘটনা বেড়েছে। মোট ২২টি সড়কে বেড়েছে দুর্ঘটনা। পুলিশ ও স্থানীয় প্রশাসনকে এ বিষয়ে নজরদারি বাড়াতে হবে। বিশ্বব্যাংক যদি রাস্তার নজরদারিতে অর্থ দিতে দেরি করে তাহলে নিজেদের জি ও ফান্ড থেকে রাস্তার নিরাপত্তায় অর্থ ব্যয় করা হবে।

ভার্চুয়ালি আরও বক্তব্য রাখেন, ঢাকা সড়ক ও জনপদ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী আব্দুর সবুর, মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।

জানা যায়, মোট ৪৩ কোটি ৪১ লাখ ১১ হাজার টাকা ব্যয়ে ধামরাইয়ের ডেমরান, শরীফবাগ ও বেনীপুর সেতু ৩টি তৈরি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ধামরাইয়ের স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, ধামরাই পৌরমেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, মানিকগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী গাউস- উল- হাসান মারুফ, উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকি, উপজেলা পরিষদের ভাইস - চেয়ারম্যান সিরাজ উদ্দিন, মহিলা ভাইস- চেয়ারম্যান অ্যাড. সোহানা জেসমিন মুক্তা।

(ছবি : দৈনিক অধিকার)

আরও পড়ুন : শিক্ষার্থীদের স্কুল ড্রেস নিয়ে চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ

সেতু ৩টির উদ্বোধন শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উপস্থিত সকলের জন্য দোয়া করা হয়।

ওডি/এফই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড