• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপস্থিতি নিশ্চিত করতে শ্রম মন্ত্রণালয়ের ৫ অনুশাসন

  নিজস্ব প্রতিবেদক

১১ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৫
ছবি : সংগৃহীত

কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি নিশ্চিতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ৫টি অনুশাসন দিয়েছে। এই পাঁচটি অনুশাসন পালনের নির্দেশনা দিয়ে সম্প্রতি মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, এ মন্ত্রণালয়ে কর্মরত অনেক কর্মকর্তা-কর্মচারী নিয়ন্ত্রণকারী কর্মকর্তাকে অবহিত না করেই অফিসে অনুপস্থিত থাকেন। অনেক কর্মকর্তা-কর্মচারী বিলম্বে কর্মস্থলে আসেন এবং অফিস সময় শেষ হওয়ার আগেই কর্মস্থল ত্যাগ করেন। এতে দাপ্তরিক কাজে বিঘ্ন সৃষ্টি হয়।

ফলে প্রশাসনিক শৃঙ্খলা বজায় রাখা এবং দাপ্তরিক কাজের গতিশীলতা অব্যাহত রাখার স্বার্থে পাঁচটি অনুশাসন প্রতিপালন করার জন্য শ্রম ও কর্মসংস্থান সচিব নির্দেশনা দিয়েছেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

অনুশাসনগুলো তুলে ধরে অফিস আদেশে বলা হয়, কোনো কর্মকর্তা-কর্মচারী নিয়ন্ত্রণকারী কর্মকর্তার অনুমতি ছাড়া অফিসে অনুপস্থিত থাকতে পারবেন না। ব্যক্তিগত বা পারিবারিক কারণে তাৎক্ষণিক ও জরুরি ছুটির প্রয়োজন হলে নিয়ন্ত্রণকারী কর্মকর্তাকে টেলিফোনে জানিয়ে ছুটি ভোগ করতে হবে এবং এক্ষেত্রে ছুটি ভোগ শেষে নিয়ন্ত্রণকারী কর্মকর্তার কাছ থেকে ছুটি ভোগের ভূতাপেক্ষ অনুমোদন নিতে হবে ও ছুটি মঞ্জুরের মূলকপি প্রশাসন শাখায় পাঠাতে হবে।

নিয়ন্ত্রণকারী কর্মকর্তার অনুমতি ছাড়া বিলম্বে কর্মস্থলে আগমন করা যাবে না। নিয়ন্ত্রণকারী কর্মকর্তার অনুমতি ছাড়া অফিস সময় শেষ হওয়ার আগে কর্মস্থল ত্যাগ করা যাবে না এবং কর্মস্থল ত্যাগ করার ক্ষেত্রে সরকারি ছুটির দিন হলেও আবশ্যিকভাবে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিতে হবে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড