• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাইশ দিনে দেশে ৯৮৮ ডেঙ্গু রোগী শনাক্ত

  নিজস্ব প্রতিবেদক

২২ জুলাই ২০২১, ১৯:৪৪
ডেঙ্গু মশা
ডেঙ্গু মশা। (ছবি: সংগৃহীত)

দেশে করোনাভাইরাস সংক্রমণের পাশাপাশি ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। জুলাই মাসের ২২ দিনে দেশে এক হাজার ১৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। ২১ জুলাই পর্যন্ত রোগীর সংখ্যা ছিল ৯৮৮ জন।

বৃহস্পতিবার (২২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়ার সই করা এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২১ জুলাই সকাল ৮টা থেকে ২২ জুলাই সকাল ৮টা পর্যন্ত) দেশে নতুন করে ২৫ জন রোগী শনাক্ত হয়েছেন। তাদের সবাই রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

এতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি আছেন ৪১২ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪০৯ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ভর্তি রোগী ৩ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ১ জানুয়ারি থেকে ২২ জুলাই পর্যন্ত সর্বমোট রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৩৮৫ জন। তাদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত হয়েছেন সর্বমোট ৯৭০ জন।

এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড