• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহামারিতে পদোন্নতি, ইসির ৪৭ কর্মচারী হলেন কর্মকর্তা

  নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই ২০২১, ১২:০৫
নির্বাচন কমিশন ভবন
নির্বাচন কমিশন। (ছবি: সংগৃহীত)

করোনা মহামারির মধ্যেও ৪৭ জন কর্মচারীকে উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা হিসেবে পদোন্নতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রাষ্ট্রপতির আদেশক্রমে ইসির সহকারী সচিব নুর নাহার ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেওয়া হয়।

১৪ জুলাই স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে জানানো হয়, হাইকোর্ট বিভাগের রিট পিটিশনের আলোকে নির্বাচন কমিশন (কর্মকর্তা ও কর্মচারী) নিয়োগ বিধিমালা-২০০৮ অনুযায়ী বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ২০২১ সালের ১০ মে স্মারকের সুপারিশের পরিপ্রেক্ষিতে ৪৭ জন কর্মচারীকে উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে পদোন্নতি দেওয়া হলো।

পদোন্নতির বিপরীতে প্রজ্ঞাপনে শর্ত দিয়ে বলা হয়, উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে যোগদানের তারিখ হতে এই ৪৭ জনের সবাই এক বছর শিক্ষানবিস হিসেবে কর্মরত থাকবেন। শিক্ষানবিসকালের এ মেয়াদ প্রয়োজনবোধে বর্ধিত করা যাবে। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর কর্মদক্ষতা যদি সন্তোষজনক বিবেচিত হয় তবে তাদের উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে নিয়মিত করা হবে। অন্যদিকে যদি তাদের আচরণ ও কর্মমান সন্তোষজনক বিবেচিত না হয় তাহলে কোনো প্রকার পূর্ব বিজ্ঞপ্তি ছাড়া তাদের পূর্ব পদে ফিরিয়ে আনা হবে।

এছাড়া, উপজেলা/থানা নির্বাচন অফিসার পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মচারীরা নির্বাচন কমিশনের সচিব বরাবর লিখিত যোগদানপত্র চলতি মাসের ১৪ মধ্যে জনবল ব্যবস্থাপনা-২ শাখার ইন্টারনাল ঠিকানায় পাঠাবেন এবং পরবর্তী পদায়ন আদেশ জারি না হওয়া পর্যন্ত বর্তমান দায়িত্বে নিয়োজিত থাকবেন।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড