• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

  নিজস্ব প্রতিবেদক

১০ জুন ২০২১, ১২:৪৮
বজ্রসহ বৃষ্টি
দেশের বিভিন্ন অঞ্চলে আজ বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফাইল ছবি

গত কয়েকদিনের বিচ্ছিন্ন বৃষ্টিপাতের পর আজও দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সারাদেশে দিন-রাতের তাপমাত্রার তেমন কোনো হেরফের হবে না। এছাড়া রাজধানী ঢাকায় দুপুরের পর বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুর পৌনে ১২টার দিকে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মৌসুমী বায়ুর কারণে আজও দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঢাকায় দুপুরের পর অথবা বিকালের আগ দিয়ে বৃষ্টি শুরু হতে পারে।

তিনি জানান, আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরেনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের বা ভারী বর্ষণ হতে পারে।

এ দিকে, আবহাওয়া অধিদপ্তর বলছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

অন্যদিকে, আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের অবশিষ্ট অংশে মৌসুমী বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমী বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আরও পড়ুন : বলয়গ্রাস সূর্যগ্রহণ আজ

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নেত্রকোনায়, ৫৬ মিলিমিটার। এছাড়া ঢাকাসহ দেশের প্রায় সব স্থানেই বৃষ্টিপাত হয়েছে। আর আগামী তিন দিনের মধ্যে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড