• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত থেকে কোটি টাকার বিস্ফোরক আমদানি

  জাহিরুল মিলন, শার্শা (যশোর)

০৭ জুন ২০২১, ১১:২৪
আমদানিকৃত ট্রাকভর্তি বিস্ফোরক
আমদানিকৃত ট্রাকভর্তি বিস্ফোরক। (ছবি: সংগৃহীত)

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ১৩০ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি করা হয়েছে।

রবিবার (০৬ জুন) বিকালে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ৯টি ভারতীয় ট্রাকে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামের এক প্রতিষ্ঠান এই বিস্ফোরক আমদানি করেছে।

সিঅ্যান্ডএফ এজেন্ট এএস ইন্টারন্যাশনালের প্রতিনিধি আলামিন জানান, ১ লাখ ৪৩ হাজার ৪৩৬.৫৫ ডলার মূল্যে ১৩০ মেট্রিক টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড ভারত থেকে আমদানি করেছে। যার বাংলাদেশি টাকায় মূল্য প্রায় দেড় কোটি টাকা।

তিনি জানান, বিস্ফোরক দ্রব্যের ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে এই বিস্ফোরক রাখা হয়েছে। খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ হলে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে নেওয়া হবে। পরবর্তীতে ট্রাকগুলো দিনাজপুরের উদ্দেশ্যে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যাবে বলেও জানান তিনি।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের খনন কাজ পরিচালনার জন্য ভারত থেকে এই বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া দ্রুত যাতে পণ্য খালাস করা যায় তার সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ১৪ মার্চ ৮ ট্রাকে ১১১ মেট্রিক টন ও গত বছরের ৩০ ডিসেম্বর ১০ ট্রাকে ১২০ মেট্রিক টন বিস্ফোরক আমদানি করেছিল এই প্রতিষ্ঠানটি।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড