• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ান : তথ্যমন্ত্রী 

  অধিকার ডেস্ক

০৫ জুন ২০২১, ১৭:৪৬
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

যারা পরিবেশ ধ্বংস করে, প্রকৃতির বিরুদ্ধে কাজ করে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (৫ জুন) দুপুরে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এসময় তিনি বলেন, মানুষের টিকে থাকার জন্য এই পৃথিবী প্রয়োজন, কিন্তু পৃথিবীর টিকে থাকার জন্য মানুষের প্রয়োজন নেই। আমরা যেভাবে পরিবেশ-প্রকৃতিকে ধ্বংস করছি, বলতে গেলে আমরা আমাদের অস্তিত্বকেই ধ্বংস করে ফেলছি। সুতরাং আমাদের নিজের প্রয়োজনেই পরিবেশ-প্রকৃতিকে সংরক্ষণ করতে হবে।

মন্ত্রী আরও বলেন, ঢাকা শহরের দুই কোটি এবং চট্টগ্রাম শহরের প্রায় আশি লাখ মানুষ বসবাস করে। সবাই যদি মনেকরে যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলবে আর পরিচ্ছন্নতা কর্মীরা তা পরিস্কার করবে। তাহলে সেই শহর কখনও পরিস্কার রাখা সম্ভব হবে না। তাই পরিবেশ বিজ্ঞানের ছাত্র ও পরিবেশকর্মী হিসেবে সবার প্রতি আহ্বান প্রত্যেকেই যেন তিনটি করে গাছ লাগাই। একই সঙ্গে নিজেদের প্রয়োজনে পরিবেশ-প্রকৃতিকে সংরক্ষণ করি।

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য্য সভায় সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক আবদুল আউয়াল সরকার, বাংলাদেশ টেলিভিশনের উপ-প্রধান বার্তা সম্পাদক অনুপ কুমার খাস্তগীর।

এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ, দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা শফিকুল ইসলাম, বিটিভি’র অনুষ্ঠান প্রিভিউ কমিটির সদস্য গিয়াস উদ্দিন খাঁন স্বপন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. সেলিম, উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড