• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনটিআরসিএর নতুন চেয়ারম্যান এনামুল কাদের খান

  নিজস্ব প্রতিবেদক

০৪ মে ২০২১, ১০:০৮
এনটিআরসিএ
এনটিআরসিএর লোগো। ছবি : সংগৃহীত

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. এনামুল কাদের খান।

সোমবার (৩ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে গত ২২ এপ্রিল এনটিআরসিএর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. আশরাফ উদ্দিনকে পরিবেশ অধিদপ্তরে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। এরপর থেকে পদটি খালি ছিল।

জানা গেছে, গত ১০ এপ্রিল পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম রফিক আহাম্মদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। এরপর ২২ এপ্রিল নতুন ডিজি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।

গত বছরের ১৪ ডিসেম্বর এনটিআরসিএ’র নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছিলেন গভর্নেন্স ইনোভেশন ইউনিটের (জিআইইউ) তৎকালীন মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আশরাফ উদ্দিন। ওইদিন এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছিল।

এ দিকে, সোমবার সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক হয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ মোহাম্মদ ইমদাদুল হক। তাকে গ্রেড-১ পদে পদোন্নতি পর এই পদের জন্য আরেকটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অপরদিকে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ফরিদ আহমদকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দেওয়া হয়েছে। গত ২২ এপ্রিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সিইও এবিএম আমিন উল্লাহ নুরী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান নিয়োগ পান।

আরও পড়ুন : উটকো কালবৈশাখীর হানায় জনজীবনে স্বস্তি

এছাড়া ঢাকা ওয়াসার ডিএমডি (অতিরিক্ত সচিব) মো. মাহমুদ হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব, পাট অধিদপ্তরের মহাপরিচালক হোসেন আলী খন্দকারকে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে। একই সাথে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেনকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব অনিমা রানী নাথকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড