• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালবৈশাখীর শীতল বাতাসে জনজীবনে স্বস্তি

  নিজস্ব প্রতিবেদক

০৪ মে ২০২১, ০৯:১০
কালবৈশাখী ঝড়
কালবৈশাখী ঝড়। ফাইল ছবি

তীব্র তাপপ্রবাহের দাপট থেকে সাময়িক মুক্তি দিতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আকস্মিক হানা দিয়েছে কালবৈশাখী ঝড়। উটকো এই ঝড়ের সাথে ভারি বর্ষণও হয়েছে। এতে গরমে হাঁসফাঁস করা জনজীবনে স্বস্তি এসেছে।

সোমবার (৩ মে) রাত ১২টা ৪০ মিনিটের দিকে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে এই ঝড় শুরু হয়। এর আগে গত রাতেও ঢাকায় ঝড়বৃষ্টি হয়েছে।

এ দিন রাত ১১টার দিকে আবহাওয়া অধিদপ্তর জানায়, রংপুর, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের জেলাগুলো অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছিল আবহাওয়া অফিস।

তবে মধ্যরাতে ঢাকা, গাজীপুর, চাপাইনবাগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় ঝড় হওয়ার খবর পাওয়া গেছে। ঝড়ে মৌসুমি আমের ক্ষতি হয়েছে। কোথাও কোথাও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়া বড় ধরণের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন : লাশের মিছিলে আরও ৬৫ নাম, শনাক্ত ১৭৩৯

এ দিকে, আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড