• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪৩তম বিসিএসের প্রিলি পেছাচ্ছে

  নিজস্ব প্রতিবেদক

০৩ মে ২০২১, ১৫:৫৯
পিএসসি
৪৩তম বিসিএসের প্রিলি পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ফাইল ছবি

মহামারির ঊর্ধ্বমুখী সংক্রমণের মাঝে অনুষ্ঠিতব্য ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য পূর্ব নির্ধারিত তারিখ পেছানো হচ্ছে। এ বিষয়ে ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর আগে এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য আগামী ১৫ অক্টোবর দিন ধার্য করেছিল কমিশন।

পিএসসি সূত্র জানায়, হিন্দু ধর্মাবলম্বীদের বিজয়া দশমী আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই তারিখে এ জন্য পরীক্ষা নেওয়া হবে না। এ ক্ষেত্রে পরীক্ষা এক সপ্তাহ পেছাতে পারে।

পিএসসির একজন সদস্য এ প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, প্রিলিমিনারি পরীক্ষার জন্য তারিখ নির্ধারণ করার সময় বিজয়া দশমী এড়িয়ে গেছে। তাই ওই দিনের পরীক্ষা পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। কমিশনের সভা শেষে পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

৪৩তম বিসিএস আবেদনের সময় আগামী ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়। পরে আরও দুই মাস বাড়িয়ে দেওয়া হয়। সে অনুসারে চলতি মে মাসের শেষ দিন পর্যন্ত প্রার্থীরা আবেদনের করতে পারবেন। শুরুতে ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদনের সুযোগ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন : ১০ মে’র মধ্যে আসছে চীনের ৫ লাখ টিকা

এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এরমধ্যে প্রশাসনে ৩০০ জন, পুলিশ ১০০ জন, পররাষ্ট্র ২৫ জন, শিক্ষায় ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, ট্যাক্সে ১৯ জন, তথ্যে ২২ জন, কাস্টমসে ১৪ জন এবং সমবায়ে ১৯ জন নিয়োগ পাবেন।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড