• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্ষতিপূরণ পেলেন করোনায় মারা যাওয়া ১৩২ ফ্রন্টলাইনার

  নিজস্ব প্রতিবেদক

০২ মে ২০২১, ১৩:০৩
করোনায় সেবা দেওয়া ফ্রন্টলাইনার বা সম্মুখযোদ্ধারা
করোনায় সেবা দেওয়া ফ্রন্টলাইনার বা সম্মুখযোদ্ধারা। (ছবি: সংগৃহীত)

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৩২ জন ফ্রন্টলাইনার বা সম্মুখযোদ্ধার পরিবারকে ক্ষতিপূরণ দিয়েছে সরকার। অর্থ মন্ত্রণালয় থেকে পাওয়া এক হিসাবে দেখা গেছে, ৩০ এপ্রিল পর্যন্ত ৩৭.৫০ লাখ থেকে শুরু করে ৫০ লাখ টাকা পর্যন্ত পেয়েছেন তারা।

সবচেয়ে বেশি ক্ষতিপূরণের অর্থ পেয়েছে পুলিশ বিভাগ। পুলিশ বিভাগে মারা যাওয়া ৬৮ কর্মকর্তা-কর্মচারীর পরিবার ক্ষতিপূরণের টাকা পেয়েছেন। জানা গেছে, গত এক বছরে পুলিশের ৯০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

যদিও সম্মুখযোদ্ধা হিসেবে গত এক বছরে সবচেয়ে বেশি ১৫২ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা যান। অথচ ক্ষতিপূরণের অর্থ পেয়েছেন মাত্র ১৩ জন চিকিৎসক।

অর্থ মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যানুসারে, মোট ১৩২ জন ফ্রন্টলাইনার বা সম্মুখযোদ্ধাদের মধ্যে ১৩ জন চিকিৎসক, ১৮ জন নার্স, ৬৮ জন পুলিশ এবং ১৫ জন বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও ১৮ জন কর্মচারী রয়েছেন। মোট ১৩২ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ক্ষতিপূরণ বাবদ ৬১ কোটি ৬০ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম বলেন, ‘যত দ্রুত সম্ভব মারা যাওয়া চিকিৎসক ও নার্সদের ক্ষতিপূরণের টাকা পরিবারের কাছে পৌঁছে দিতে চেষ্টা করছি।’

চলতি ২০২০-২০২১ অর্থ বছরের বাজেটে বরাদ্দ ‘স্বাস্থ্য ঝুঁকি ক্ষতিপূরণের জন্য বিশেষ অনুদান’ শীর্ষক ৫০০ কোটি টাকার তহবিল থেকে ওই ক্ষতিপূরণের অর্থ বিতরণ করা হচ্ছে।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড