• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে আরও ৪ মৃত্যু, নতুন আক্রান্ত ৮৪

  নিজস্ব প্রতিবেদক

০২ মে ২০২১, ১১:২৫
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়। (ছবি: সংগৃহীত)

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮৪ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা ৫২৮ জনে দাঁড়াল এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৮৪ জনে।

রবিবার (২ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (শনিবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ৮৩১ নমুনা পরীক্ষায় ৮৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৬৭ জন এবং উপজেলার ১৭ জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ২৪ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ২৭ মামলায় মোট ১১ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৫০০ পিস মাস্কও বিতরণ করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও (রবিবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড