• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনওসি নিয়ে ভারত থেকে ফিরলেন ৯৭৫ যাত্রী

  অধিকার ডেস্ক

০১ মে ২০২১, ২১:৩৩
ভারত থেকে দেশে ফিরলেন
ভারত থেকে দেশে ফিরলেন (ছবি : সংগৃহীত)

ভারতে গিয়ে করোনাভাইরাসের কারণে নিষেধাজ্ঞায় আটকা পড়া বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশন থেকে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) নিয়ে ফিরছেন।

গত পাঁচ দিনে ৯৭৫ জন পাসপোর্টধারী যাত্রী বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন। অপরদিকে বাংলাদেশে আটকা পড়াদের মধ্যে ১০২ জন পাসপোর্ট যাত্রী ভারতে ফিরেছেন।

ভারতের করোনার নতুন ভেরিয়েন্ট সংক্রমণ রোধে ২৬ এপ্রিল থেকে দুই সপ্তাহের জন্য ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে সরকার। এতে করে ভারতে আটকা পড়ে কয়েক হাজার বাংলাদেশি পাসপোর্ট যাত্রী। সেসব আটকা পড়া পাসপোর্ট যাত্রীদের নিজ দেশে ফিরতে হলে কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশন থেকে এনওসি নিয়ে ও ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর ল্যাবের করোনা টেস্টের সনদ নিয়ে দেশে ফেরার নির্দেশনা দেন বাংলাদেশ সরকার। সেই মোতাবেক গত পাঁচ দিনে ৯৭৫ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছেন এবং বাংলাদেশে আটকা পড়া ১০২ জন ভারতীয় পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছেন।

ভারত থেকে এসব পাসপোর্ট যাত্রীদের বেনাপোলে বিভিন্ন হোটেল ও ঝিকরগাছা গাজিরদরগা এতিম খানায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যেসব যাত্রী করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে দেশে ফিরছে তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে করোনা ইউনিটে পাঠানো হচ্ছে।

করোনা সংক্রমণ রোধে বাংলাদেশ সরকারের ১৪ দিন ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে। তবে এ সময় কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশন থেকে এনওসি নিয়ে দেশে ফিরছেন অনেকে। এছাড়া সেসব পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরছেন তাদের বাধ্যতামূলক বেনাপোলের কয়েকটি আবাসিক হোটেল ও ঝিকরগাছা গাজিরদরগা এতিমখানায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড