• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে কৃতজ্ঞতা জানাল ভারত

  নিজস্ব প্রতিবেদক

৩০ এপ্রিল ২০২১, ০৯:১৩
বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে ভারতের টুইট
বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে ভারতীয় হাইকমিশনের টুইট। ছবি : সংগৃহীত

করোনার ভয়াবহ তাণ্ডবে বিপর্যস্ত ভারতকে চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহযোগিতার প্রস্তাব দেওয়ায় বাংলাদেশকে কৃতজ্ঞতা জানিয়েছে ভারত। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশন বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এক টুইট বার্তায় বাংলাদেশকে এই কৃতজ্ঞতা জানায়। একই সাথে বাংলাদেশ-ভারত একযোগে এই মহামারি জয় করবে বলেও ভারতের পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়।

টুইট বার্তায় দূতাবাসের পক্ষ থেকে বলা হয়, ‘ভারতের সঙ্গে সংহতি প্রকাশ করায় এবং করোনার বিরুদ্ধে ভারতের লড়াইয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় ঢাকাকে ধন্যবাদ।’

ভারতকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ চিকিৎসা সরঞ্জাম সরবরাহের প্রস্তাব দিয়েছে উল্লেখ করে এতে আরও বলা হয়, ‘বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক করোনাযুদ্ধে জয়ী হতে আমাদের সহযোগিতা করবে বলে আমরা আশাবাদী।’

এর আগে একই দিন দুপুরে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় বিপর্যস্ত ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাতে চায় বাংলাদেশ। এ জন্য ভারতে করোনা পরিস্থিতির দ্রুত অবনতির প্রেক্ষাপটে দেশটির জনগণের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম দেওয়ার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকার।

আরও পড়ুন : করোনার চেয়ে ভয়ঙ্কর হতে পারে এএমআর, প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব

ভারতকে বাংলাদেশ সরকারের সহায়তার মধ্যে থাকছে প্রায় ১০ হাজার অ্যান্টিভাইরাল ইনজেকশন ও মুখে গ্রহণের ওষুধ, ৩০ হাজার পিপিই, কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি ও অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনায় ভারতে মানুষের মৃত্যুতে বাংলাদেশ সরকার গভীর দুঃখ ও সমবেদনা প্রকাশ করেছে। এই সংকটময় সময়ে বাংলাদেশ তার ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের পাশে আছে। ভারতের প্রতি বাংলাদেশ সংহতি জানাচ্ছে। মানুষের জীবন বাঁচানোর সম্ভাব্য সব উপায়ে সহায়তা দিতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড