• রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবীণ সাংবাদিক সৈয়দ শাজাহান আর নেই

  নিজস্ব প্রতিবেদক

২৮ এপ্রিল ২০২১, ১৯:১০
মৃত্যু
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব, মুক্তিযোদ্ধা, প্রবীণ সাংবাদিক সৈয়দ শাজাহান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বুধবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। গত ২৩ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সৈয়দ শাহজাহানের ভাতিজা সৈয়দ শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুপুরের পর থেকে চাচার অবস্থার অবনতি হয়। বিকেলে অক্সিজেন লেভেল একেবারে কমে যায়। তার মরদেহ জামালপুরের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার পর সেখানে জানাজা শেষে দাফন করা হবে।

সৈয়দ শাজাহান দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেছেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের একজন সক্রিয় সদস্য ছিলেন এবং কচি-কাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও ছিল তার বেশ ঘনিষ্ঠতা। সৈয়দ শাজাহান জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য।

গত ২২ এপ্রিল অসুস্থ হয়ে পড়লে সৈয়দ শাজাহানের নমুনা পরীক্ষা করা হয়। পরে পরীক্ষার ফলাফলে তার করোনা পজিটিভ আসে। ২৩ এপ্রিল রাত আড়াইটার দিকে ক্রিসেন্ট হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড