• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিকার দ্বিতীয় ডোজের সাথে মিলবে প্রথম ডোজও

  নিজস্ব প্রতিবেদক

০৫ এপ্রিল ২০২১, ১৩:৫৮
করোনা টিকা
করোনা টিকা। ছবি : সংগৃহীত

৫ এপ্রিল থেকে টিকার প্রথম ডোজ বন্ধ করে দেওয়ার কথা বলা হলেও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দ্বিতীয় ডোজের সাথে প্রথম ডোজও চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেশব্যাপী চলমান প্রথম ডোজের করোনা টিকা বন্ধ হচ্ছে না, এটি অব্যাহত থাকবে। একই সাথে আগামী ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া শুরু হবে।

সেব্রিনা ফ্লোরা বলেন, প্রথম ডোজ টিকা বন্ধ করে দেওয়া হবে- এমন সিদ্ধান্ত নেওয়া হয়নি। ৮ এপ্রিল দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার সাথে প্রথম ডোজের টিকাও দেওয়া হবে।

প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা একসাথে দেওয়া হলে ঘাটতি দেখা দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমরা আশা করছি টিকার আরেকটি চালান শিগগিরই আসবে। পরবর্তী চালান যেন আসে সে জন্য বিভিন্ন পর্যায় থেকে চেষ্টা করা হচ্ছে। আমরা আশাবাদী, সে কারণে দ্বিতীয় ডোজ টিকার সাথে প্রথম ডোজ দেওয়াও চলমান থাকবে।

আরও পড়ুন : সাত দিনের ‘তালাবদ্ধতায়’ বাংলাদেশ

এ দিকে, দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। গত কয়েকদিন ধরে প্রতিদিনই ৫০ জনের ওপরে মারা যাচ্ছেন। দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা বেড়ে এখন ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জনে দাঁড়িয়েছে। আর মৃতের সংখ্যা ৯ হাজার ২৬৬ জনে।

এরমধ্যে গতকাল রবিবার (৪ এপ্রিল) দেশে নতুন করে আরও ৭ হাজার ৮৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত একদিনে এটিই দেশে সর্বোচ্চ সংক্রমণ।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড