• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রীবাহী বন্ধ থাকলেও চলবে পণ্যবাহী নৌযান

  নিজস্ব প্রতিবেদক

০৪ এপ্রিল ২০২১, ০৯:২৪
পণ্যবাহী নৌযান
পণ্যবাহী নৌযান। (ছবি: সংগৃহীত)

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের ‘লকডাউনের’ সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর পরিপ্রেক্ষিতে ওইদিন থেকে যাত্রীবাহী সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শনিবার (৩ এপ্রিল) নৌপরিবহন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়। সোমবার সকাল ৬টা থেকে এই নির্দেশ কার্যকর হবে। সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, যাত্রীবাহী নৌযান বন্ধ থাকলেও পণ্যবাহী নৌযান চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে লকডাউনে অভ্যন্তরীণ সব রুটের ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এ বিষয়ে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি লকডাউন চলাকালীন সময়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। সরকার যেদিন থেকে লকডাউন কার্যকর করবে সেদিন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

শনিবার দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণমাধ্যমকে জানান, করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। আজ সন্ধ্যার মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে বিস্তারিত জানাবে। তবে শিল্প কলকারখানা শর্তসাপেক্ষ চালু থাকতে পারে। বন্ধ থাকবে দোকানপাট-শপিংমল।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড