• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি অ্যাওয়ার্ড পেল ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান

  নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল ২০২১, ০৮:৪১
কৃষি অ্যাওয়ার্ড দিচ্ছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক
কৃষি অ্যাওয়ার্ড দিচ্ছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। (ছবি: সংগৃহীত)

‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০’ পেয়েছে ৯ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠান। শুক্রবার (২ এপ্রিল) বিকালে ঢাকার তেজগাঁওয়ে দীপ্ত টেলিভিশন স্টুডিওতে এ পদক প্রদান অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

এতে অন্যদের মধ্যে দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান ও এসিআই এগ্রিবিজনেসের ব্যবস্থাপনা পরিচালক ফা হ আনসারী বক্তব্য রাখেন।

এ বছর সেরা শস্য উৎপাদনকারী কৃষক হয়েছেন ফেনীর আবু ছায়েদ রুবেল। চট্টগ্রামের হাসান চৌধুরী সাগর সেরা খামারি (গরু, ছাগল, মহিষ), কক্সবাজারের নয়ন সেলিনা সেরা খামারি (পোলট্রি) ও খুলনার মামুনুর রশিদ সেরা খামারি (মৎস্য) ক্যাটাগরিতে পদক পেয়েছেন। সেরা সবজি চাষি হয়েছেন হবিগঞ্জের বদু মিয়া। সেরা ফল চাষি হয়েছেন চাঁপাই নবাবগঞ্জের মতিউর রহমান।

বগুড়ার ‘স্বপ্ন ছোঁয়া সিঁড়ি’ সমবায় সেরা সামাজিক/ সমবায় বিভাগে ও নওগাঁর জাহাঙ্গীর আলম শাহ সেরা কৃষিশিক্ষা প্রতিষ্ঠান/ ব্যক্তি বিভাগে পুরস্কার পেয়েছেন। তাছাড়া, গাইবান্ধার নজরুল ইসলাম সেরা কৃষি উদ্ভাবক ও সাভারের কোব্বাদ হোসাইন সেরা কৃষি উদ্যোক্তা হয়েছেন।

উল্লেখ্য, বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন দীপ্ত টিভি ও এসিআই যৌথভাবে কৃষিকাজের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে উৎসাহ ও সম্মাননা জানাতে প্রথমবারের মতো এই কৃষি পদক দিয়েছে। কৃষি উদ্যোক্তা, উদ্ভাবক, গবেষক, কৃষক ও খামারিদের মোট ১০টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়।

ওডি/যেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড