• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক বিতরণ

  বিশেষ প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি ২০২১, ১০:১৬
ভূমি মালিকদে চেক বিতরণ
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদে চেক বিতরণ। (ছবি: সংগৃহীত)

মিরসরাই অর্থনৈতিক অঞ্চল, আনোয়ারা-বাশঁখালী-সীতাকুণ্ড গ্যাস লাইন স্থাপন প্রকল্প ও রাঙ্গুনিয়া সৌর বিদ্যুৎ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের মাঝে মোট ৮ কোটি ৪৪ লাখ টাকার এলএ (ক্ষতিপূরণ) চেক বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেক বিতরণ করেন জেলা প্রশাসক মমিনুর রহমান।

জেলা প্রশাসন জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের অন্তর্ভুক্ত ‘মিরসরাই অর্থনৈতিক অঞ্চল’ প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মোট ৬১ জনের মাঝে ৮ কোটি ৪ লাখ ৫৫ হাজার টাকার এলএ (ক্ষতিপূরণ) চেক বিতরণ করা হয়। এছাড়াও আনোয়ারা-বাশঁখালী-সীতাকুণ্ড গ্যাস লাইন স্থাপন প্রকল্পের জন্য ৩৩ লাখ ২৮ হাজার টাকা এবং রাঙ্গুনিয়া সৌর বিদ্যুৎ প্রকল্পের জন্য ৭ লাখ ২ হাজার টাকার এলএ চেক বিতরণ করা হয়। এ নিয়ে তিন প্রকল্পে মোট ৮ কোটি ৪৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, ‘এলএ শাখাকে দালালমুক্ত করতে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হেল্প ডেস্ক খোলা হবে। এই হেল্প ডেস্ক বিনামূল্যে সরকারি ফি প্রদান সাপেক্ষে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা প্রদান করা হবে।’ এছাড়াও তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের কারো কাছ থেকে কেউ ঘুষ দাবি করলে সরাসরি তার নিকট যোগাযোগের অনুরোধ জানান।

অনুষ্ঠানে ক্ষতিগ্রস্তরা জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে তাদের মতামত প্রকাশ করেন। তারা ভূমি অধিগ্রহণের জন্য সহজ পদ্ধতি প্রণয়ন করার আহ্বান জানান। এজন্য তারা ওয়ান স্টপ সার্ভিস চালুর দাবিও জানান।

এ বিষয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা নাজমা বিনতে আমিন বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে ক্ষতিপূরণ গ্রহীতাদের মাঝে ক্ষতিপূরণ প্রদান করতে পারায় জেলা প্রশাসক খুবই সন্তুষ্ট হয়েছেন। এ ক্ষতিপূরণ পাওয়ার জন্য কেউ কোনো প্রকারের টাকা দাবি করে থাকলে তা সরাসরি জেলা প্রশাসককে অবহিত করার জন্যও তিনি অনুরোধ জানান।

তিনি আরও জানান, কোনো দালাল বা তৃতীয়পক্ষ না ধরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তি জমির প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখায় যোগাযোগ করলে অতি সহজে স্বল্প সময়ের মধ্যে ক্ষতিপূরণ পাবেন।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড