• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শহীদ মিনারে নিরাপত্তায় সাদা পোশাকে নজরদারি করবে র‌্যাব

  অধিকার ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৪৭
র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন (ছবি : সংগৃহীত)

অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে শহীদ মিনার এলাকায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা বলবৎ রাখার কথা জানিয়েছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। যেকোনো বিশৃঙ্খলা ও অপতৎপতা এড়াতে ছদ্মবেশে ও সাদা পেশাকে র‌্যাব সদস্যদের নজরদারি থাকবে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এসব কথা জানান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, ভাষা শহীদদের স্মরণে শনিবার মধ্যরাত থেকে সারাদেশে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে। করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এবার সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস পালিত হবে। শহীদ মিনার এলাকায় আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং বিশৃঙ্খলা ও যেকোনো সন্ত্রাসী কার্যক্রম এড়াতে র‌্যাবের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাবের তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে বলেও জানান তিনি।

র‌্যাব ডিজি বলেন, সারাদেশে বিশেষ করে বিভাগীয় ও জেলা শহরগুলোতে যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে র‌্যাব সদস্যদের ছদ্মবেশে ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড শহীদ মিনার এলাকা সুইপিং করবে এবং পরবর্তীতে স্ট্যান্ডবাই থাকবে।

অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে গত ১৮ ফেব্রুয়ারি থেকেই র‌্যাবের নজরদারি অব্যাহত রয়েছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, শহীদ মিনারের আশপাশে হোটেল-রেস্তোরাঁ, বস্তিসহ সন্দেহজনক সব স্থানে তল্লাশির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। শহীদ মিনার কেন্দ্রিক গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে সন্দেহভাজনদের তল্লাশি করা হবে। নিরাপত্তা নিশ্চিত করতে শহীদ মিনারে আসা নারীদের প্রয়োজনে র‌্যাবের নারী সদস্যদের মাধ্যমে তল্লাশি করা হবে।

র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, স্ট্রাইকিং ফোর্স স্ট্যান্ডবাই থাকবে উল্লেখ করে তিনি বলেন, র‌্যাবের কন্ট্রোলরুম থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। যেকোনো স্থানে মুভমেন্টের জন্য র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত থাকবে।

দেশজুড়ে শহীদ মিনার কেন্দ্রিক নিরাপত্তায় যথেষ্ট সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, শহীদ দিবস ঘিরে এখন পর্যন্ত কোনো থ্রেটের তথ্য পাইনি। তবে আমরা কোনো কিছুকেই হালকাভাবে নেইনা, যেকোনো সময় যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছি। আমাদের প্রস্তুতি রয়েছে। তবে কোনো ধরনের নাশকতার তথ্য নেই।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড