• রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়তে পারে দিন-রাতের তাপমাত্রা

  নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩৫
তাপমাত্রা বৃদ্ধি
শীত ছাপিয়ে বাড়ছে তাপমাত্রা। প্রতীকী ছবি

শীতের দাপট কাটিয়ে ক্রমেই বাড়ছে তাপমাত্রা। এরই ধারাবাহিকতায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ দিন সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে। পাশাপাশি সন্ধ্যা পর্যন্ত সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা/গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। তবে কুয়াশার কারণে নদীবন্দরে কোনো সতর্কতা সংকেত দেখাতে বলা হয়নি।

এ দিকে, শনিবার (২০ ফেব্রুয়ারি) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তবে বর্ধিত পাঁচদিনে রাতের প্রথমার্ধের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া অফিস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে বিস্তৃত রয়েছে।

আরও পড়ুন : টিকা নিলেন ১৮ লাখ ৪৮ হাজার মানুষ

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে, ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

একই দিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড