• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুয়াশার সঙ্গে বাড়বে শীতের দাপট 

  অধিকার ডেস্ক

১২ জানুয়ারি ২০২১, ০৯:২০
কুয়াচ্ছাচ্ছন্ন পরিবেশ
কুয়াচ্ছাচ্ছন্ন পরিবেশ (ছবি : সংগৃহীত)

দেশের উত্তরের সীমান্তবর্তী উপজেলা তেঁতুলিয়ায় রাতে শিশিরবৃষ্টি আর দিনের সূর্য ঢাকা থাকে কুয়াশার চাদরে। বরফে ঢাকা পর্বতশৃঙ্গ হিমালয়-কাঞ্চনজঙ্ঘার সন্নিকটে থাকায় শীতের তীব্রতা থাকে এ সময়।

নতুন বছরের জানুয়ারি থেকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হলেও সকালে ঠিকই ছিল সূর্যের কিরণ। কিন্তু গত দুদিন ধরে কুয়াশায় ঢাকা পড়েছে পুরো উপজেলা। দুপুর পর্যন্ত দেখা মিলছে না সূর্যের মুখ। রাতে শিশির ঝরছে বৃষ্টির মতো।

শুধু উত্তরাঞ্চলই নয়, গতকাল মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশেই মাঝারি থেকে ঘন কুয়াশা পড়ছে। আর এর পরিপ্রেক্ষিতে আগামী তিন দিনে সারাদেশে ক্রমান্বয়ে কমতে থাকবে তাপমাত্রা। বাড়তে পারে শীতের প্রকোপ। সব মিলিয়ে আবারও কমতে শুরু করেছে তাপমাত্রা। গতকাল সোমবার সকালে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন রবিবার ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

গতকাল সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাত ও দিনের তাপমাত্রা কমতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ শুষ্ক থাকতে পারে সারাদেশের আবহাওয়া। আর আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড