• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেশমের ঐতিহ্য ফেরাতে তাঁতীদের সহায়তা করা হবে : পাটমন্ত্রী

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১১ জানুয়ারি ২০২১, ১৫:৫৩
মন্ত্রী
ছবি : দৈনিক অধিকার

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, চাঁপাইনবাবগঞ্জের রেশমের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সহায়তাসহ সকল সমস্যার সমাধান করা হবে। তারা যেন আবারও রেশম কাপড়ের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে পারে সেজন্য ঋণের ব্যবস্থাসহ কারিগরি সহায়তা দেয়া হবে।

সোমবার (১১ জানুয়ারি) সকালে চাঁপাইনবাবগঞ্জর সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের লাহারপুর তাঁতীপাড়ায় তাঁতী, রিলার ও তাঁতী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের উন্নয়নে রাজনীতি করে তাই যেখানে মানুষের ভাগ্যের উন্নয়ন হবে সরকার সেখানেই কাজ করবে। রেশম চাষ ও কাপড়ের ঐতিহ্য ফিরিয়ে আনতে তাঁতীদের সর্বাত্মক সহায়তা প্রদান করা হবে।

পরে বস্ত্র মন্ত্রী হরিনগর রেশম কারখানা পরিদর্শন করেন।

রেশম বোর্ডের মহাপরিচালক আব্দুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, তাঁতী বোর্ডের সদস্য ফজলে হোসেন বাদশা এমপি, সচিব লোকমান হোসেন, চেয়ারম্যান শাহ্ আলম, যুগ্ম সচিব মো. অলিউল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মজ্ঞুরুল হাফিজ প্রমুখ।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, পুলিশ সুপার এইচএম আব্দুর রকিবসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড