• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সম্মিলিত ইসলামী দলসমূহের বিক্ষোভ স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২০, ১৯:০৯
সম্মিলিত ইসলামী দলসমূহের সংবাদ সম্মেলন
সম্মিলিত ইসলামী দলসমূহের সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

ঢাকায় পুলিশের অনুমতি না পাওয়ায় শুক্রবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেছে ‘সম্মিলিত ইসলামী দলসমূহ’। ‘ভাস্কর্যের নামে মূর্তি স্থাপনের প্রতিবাদে’ বুধবার এই কর্মসুচি ঘোষণা করেছিল জোটটি।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকালে রাজধানীর একটি মিলনায়তনে সম্মিলিত ইসলামী দলসমূহের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সন্মেলনে বলা হয়, রাজধানীতে এবং দেশের বিভিন্ন স্থানে রাস্তার মোড়ে মোড়ে মূর্তি তথা ভাস্কর্যের নামে যেভাবে মূর্তি স্থাপন করা হচ্ছে, তা কোন ক্রমেই একজন ঈমানদার মেনে নিতে পারেননা। কতিপয় বুদ্ধিজীবীসহ কিছু কুচক্রিমহল ভাস্কর্য স্থাপনকে কেন্দ্র করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে।

মূলত:তারা দেশ, জাতি, ইসলাম ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের দুশমন। এভাবে ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করে দেশে আল্লাহর গজব টেনে আনা হচ্ছে। ৯৫ শতাংশ মুসলিম অধ্যুষিত এ দেশের বিবেকবান জনগণ কোনোক্রমেই এ বিজাতীয় সংষ্কৃতি মেনে নিতে পারে না। তাই শুক্রবার দেশব্যাপী গণ বিক্ষোভের কর্মসূচি ঘোষণা করা হয়।

ওই কর্মসূচির অংশ হিসেবে ‘ভাস্কর্যের নামে মূর্তি স্থাপনের প্রতিবাদে’ রাজধানীতে সম্মিলিত ইসলামী দলসমূহের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিলের অনুমতি চেয়ে ডিএমপি বরাবর লিখিত আবেদন করা হয়েছিলো। কিন্তু অনুমতি পাওয়া যায়নি।

তাছাড়াও পুলিশের অনুমতি ছাড়া রাজধানীতে রাজনৈতিক সামাজিক ও ধর্মীয় সংগঠন কর্তৃক সভা-সমাবেশ কার্যক্রম নিষিদ্ধ করে বুধবার নতুন করে এক আদেশ জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

নেতারা বলেন, আমরা শান্তি শৃংখলা ও নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। তাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে জুমাবারের বিক্ষোভ কর্মসূচি স্থগিত ঘোষণা করা হলো। পরবর্তীতে কর্মসূচি পালন করা হবে ইনশাআল্লাহ।

মাওলানা আবু তাহের জিহাদীর সভাপতিত্বে সংবাদ সন্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সম্মিলিত ইসলামী দলসমূহের মহাসচিব ও হেফাজতে ইসলামীর নায়েবে আমির আল্লামা জাফরুল্লাহ খান, সম্মিলিত ইসলামী দলসমূহের সহ-সভাপতি ড. মাওলানা খলিলুর রহমান আল মাদানী, মাওলানা আহমাদ আলী কাসেমী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড