• সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট-মাস্কাট রুটে ইউএস বাংলার ফ্লাইট চালু

  নিজস্ব প্রতিবেদক

১৮ নভেম্বর ২০২০, ১১:৩৯
ইউএস বাংলার ফ্লাইট
সিলেট-মাস্কাট রুটে ইউএস বাংলার ফ্লাইট চালু (ছবি : সংগৃহীত)

প্রথমবারের মতো ১৭ নভেম্বর থেকে সিলেট-মাস্কাট রুটে ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিএস-৩২৭ ফ্লাইটে সিলেট থেকে মোট ৮০ জন যাত্রী নিয়ে বিমানটি মাস্কাটের উদ্দেশে যাত্রা করে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, যাত্রা শুরু করার পূর্বে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমেদ ফিতা কেটে প্রথম সিলেট-মাস্কাট ফ্লাইটের উদ্বোধন করেন।

জানা গেছে, সিলেট-মাস্কাট রুটে প্রতি সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালিত হবে। সপ্তাহে প্রতি মঙ্গলবার ও শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে মাস্কাটে অবতরণ করবে। এছাড়া প্রতি মঙ্গলবার ও শুক্রবার মাস্কাট থেকে স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় উড্ডয়ন করে পরদিন সকাল ৭টা ১৫ মিনিটে সিলেটে অবতরণ করবে।

বর্তমানে ইউএস-বাংলা প্রতি সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে মাস্কাট এবং বুধবার ও রবিবার চট্টগ্রাম থেকে মাস্কাট রুটে দু’টি করে ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলা সোমবার ও বৃহস্পতিবার রাত ১০টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে মাস্কাটের উদ্দেশে ছেড়ে যায় এবং পরের দিন মঙ্গলবার ও শুক্রবার স্থানীয় সময় রাত ১টায় মাস্কাটে অবতরণ করে।

অপরদিকে মাস্কাট থেকে মঙ্গলবার ও শুক্রবার স্থানীয় সময় রাত ২টায় ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে এবং সকাল ৮টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। আবার বুধবার ও রবিবার রাত ৮টা ৩০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে মাস্কাটের উদ্দেশে ছেড়ে যায় এবং স্থানীয় সময় রাত ১১টা ৩০ মিনিটে মাস্কাটে অবতরণ করে।

এছাড়া মাস্কাট থেকে বৃহস্পতিবার ও সোমবার স্থানীয় সময় রাত ১২টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে উড্ডয়ন করে এবং সকাল ৫টা ১৫ মিনিটে চট্টগ্রামে অবতরণ করে।

আরও পড়ুন : পরীক্ষায় ফের ‘করোনা নেগেটিভ’ স্বরাষ্ট্রমন্ত্রী

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট আটাবের সিলেট জোনের চেয়ারম্যান মোতাহার হোসেন, সেক্রেটারি গিয়াস উদ্দিন আহমেদ, হাব-এর সিলেট জোনের সেক্রেটারি জহিরুল কবির চৌধুরী শিরু, সিলেট এফবিসিসিআই-এর পরিচালক খন্দকার শিপার আহমেদ ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের কর্মকর্তারা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড