• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোভিড-১৯ হাসপাতালে ৯ হাজার শয্যা খালি

  অধিকার ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ১৬:৫৬
অধিকার
ছবি : সংগৃহীত

করোনা রোগীর জন্য সারাদেশে ১১ হাজার ৪৫৩টি শয্যা রয়েছে । এসব হাসপাতালে দুই হাজার ৬৪৪ জন ভর্তি আছেন, আর আট হাজার ৮০৯টি শয্যা খালি রয়েছে।

অপরদিকে, সারাদেশে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) রয়েছে ৫৫৯টি। আইসিইউতে ২৮৩ জন রোগী ভর্তি আছেন , আর ২৭৬টি শয্যা খালি রয়েছে।

সোমবার ( ১৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কোভিড ডেডিকেটেড হাসপাতালে সাধারণ ও আইসিইউ শয্যার বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজধানী ঢাকায় সরকারি ও বেসরকারি ১৯টি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের জন্য সাধারণ শয্যা রয়েছে তিন হাজার ৫১৯টি। এসব শয্যায় রোগী আছেন এক হাজার ৯৩৯ জন, আর শয্যা খালি রয়েছে এক হাজার ৫৮০টি। অপরদিকে, এসব হাসপাতালে আইসিইউ বেড রয়েছে ৩০৯টি। এরমধ্যে রোগী ভর্তি আছেন ২০২ জন, আর শয্যা খালি আছে ১০৭টি।

চট্টগ্রাম মহানগরীতে করোনা রোগীদের জন্য সাধারণ শয্যা রয়েছে ৭৭০টি। এরমধ্যে রোগী ভর্তি আছেন ১৪৯ জন, আর শয্যা খালি রয়েছে ৬২১টি। এসব হাসপাতালে আইসিইউ বেড রয়েছে ৩৯টি, রোগী আছেন ১৪ জন, আর শয্যা খালি রয়েছে ২৫টি।

এছাড়া সারাদেশে করোনা রোগীদের জন্য আরও সাধারণ শয্যা রয়েছে সাত হাজার ১৬৪টি। এতে রোগী আছেন ৫৫৬ জন, আর খালি রয়েছে ছয় হাজার ৬০৮টি শয্যা। অপরদিকে, সারাদেশে আইসিইউ রয়েছে ২১১টি , রোগী আছেন ৬৭ জন, আর শয্যা খালি রয়েছে ১৪৪টি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড