• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা মহানগর আদালতে আগুনে পুড়েছে মামলার নথি

  অধিকার ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ২০:৪৬
অধিকার
ছবি : সংগৃহীত

আদালত চলাকালীন ঢাকা মহানগর দায়রাজজ আদালতের এজলাসের রেকর্ড রুমে এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে অনেক মামলার নথি পুড়ে গেছে। আর নষ্ট হয়েছে অসংখ্য নথি।

সোমবার (১৬ নভেম্বর) বিকাল ৫ টার দিকে আগুন লাগে। এ সময় বিচারক এজলাসে ছিলেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

সদরঘাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার মোহাম্মদ আলী বলেন, আগুন লাগার খবরে আমরা ঘটনাস্থলে আসি। আমরা ধারণা করছি এসির বৈদ্যুতিক লাইন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে সঠিকভাবে বলা যাচ্ছে না আগুনের সূত্রপাত কীভাবে হলো। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

তিনি আরও বলেন, ভেতরে অসংখ্য মামলার নথি পুড়ে গেছে। আগুন নেভানোর সময় অনেক নথি পড়ে গেছে।

ঢাকা মহানগর দায়রাজজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে বিচারকের আসনের পেছনে এজলাসের রেকর্ড রুমে আগুন লাগে। আগুন লাগার পর বিচারক এজলাস থেকে নেমে যান।

তিনি আরও বলেন, আগুনের খবর পেয়ে ঢাকা মহানগর দায়রাজজ আদালতের বিভিন্ন মামলার নথি ও গুরুত্বপূর্ণ কাগজপত্র সরানো হয়। তাৎক্ষণিকভাবে হতাহতের খবর বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ঢাকা মহানগর দায়রাজজ আদালতের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক মঈনুল ইসলাম বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আসে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ঢাকা মহানগর দায়রাজজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা শাহ আল মামুন বলেন, আদালতের এজলাসে দ্বিতীয়তলার ফলস ছাদের ওপরে নিষ্পত্তিকৃত নথি রাখার স্থানে আগুনের সূত্রপাত ঘটে। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এখনও তা বলা যাচ্ছে না।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড