• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাদ পড়ে নায়েবে আমিরের চোখে ‘বিশেষ ইঙ্গিত’

  নিজস্ব প্রতিবেদক

১৫ নভেম্বর ২০২০, ১৯:৪০
হেফাজতে ইসলাম
হেফাজতে ইসলাম (ফাইল ফটো)

আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমির করে সদ্য গঠিত হেফাজতে ইসলামের কমিটি গঠনে বিশেষ মহলের ইঙ্গিত দেখছেন মুফতি মুহাম্মদ ওয়াক্কাছ। তিনি সংগঠনটির সদ্য বিলুপ্ত কমিটির নায়েবে আমির ও ঢাকা মহানগর হেফাজতের প্রধান উপদেষ্টা জমিয়তে উলামায়ে ইসলামের আমির।

রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

মুফতি মুহাম্মদ ওয়াক্কাছ বলেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর ইন্তেকাল হয়েছে। এ কারণে তার পদটি পূরণের দরকার ছিল। কিন্তু আজকে হাটহাজারীতে যে কমিটি পুনর্গঠন হয়েছে, তা বিষয়বস্তুতে ছিল না। শুধু আমিরের জায়গায় একজন আমির ঠিক করলেই হয়ে যেতো।

ওয়াক্কাছ অভিযোগ করেন, আমি তো কেন্দ্রীয় নায়েবে আমির, ঢাকা মহানগর কমিটির প্রধান উপদেষ্টা। আমার সঙ্গে শুরুতেও কোনও আলোচনা করা হয়নি, এমনকি সম্মেলন পর্যন্ত বলা হয় নাই, চিঠিও দেওয়া হয় নাই। এইভাবে অনেক আলেম বাদ পড়ে গেছেন।

তিনি বলেন, মনে হয় এটা একটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেফাজতে ইসলামের ব্যাপকতা, সর্বজনীনতা ক্ষুণ্ণ করার জন্য বিশেষ মহলের ইঙ্গিতে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার জন্য একটা পদক্ষেপ। কারও ইঙ্গিতে এগুলো করা হয়েছে।

নতুন কমিটিতে মুফতি ওয়াক্কাছসহ অনেকেই বাদ পড়েছেন। এই বাদ পড়াদের মধ্যে আল্লামা আহমদ শফীর পুত্র মাওলানা আনাস মাদানী, মুফতি ফয়জুল্লাহ, মুফতি মঈনুদ্দীন রুহিসহ অনেকেই রয়েছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড