• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গা সংকট

মিয়ানমারের সঙ্গে আলোচনায় সমাধান চায় বাংলাদেশ

  নিজস্ব প্রতিবেদক

১৪ নভেম্বর ২০২০, ২১:২৮
রোহিঙ্গা সংকট
রোহিঙ্গা সংকট (ছবি: সংগৃহীত)

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গা সংকট সমাধানে পারস্পরিক আলাপ-আলোচনাই একমাত্র পথ। মিয়ানমার দীর্ঘদিন একই অবস্থায় আছে। কিন্তু আমরা যুদ্ধের কথা চিন্তা করিনি। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান না হয়ে উপায় নেই।

শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে ‘বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা ও নির্বাচনের অজুহাতে রোহিঙ্গা সংকট সমাধানের পারস্পরিক আলাপ-আলোচনা মিয়ানমার পিছিয়েছে। তবে আমরা তাদের কথায় বিশ্বাস করি। আমরা জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। ফের আলোচনা শুরুর আশাবাদও ব্যক্ত করেন তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান আলোচনা সভায় সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে সহ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, শিক্ষক সমিতির কর্মকর্তা, কার্যনির্বাহী সদস্য, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড