• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্তমান সময়ে পরিবেশ বিরাট ‘ফ্যাক্টর’ : সুলতানা কামাল

  নিজস্ব প্রতিবেদক

২৪ অক্টোবর ২০২০, ২০:৩৭
দূষণে বিপন্ন পরিবেশ
দূষণে বিপন্ন পরিবেশ (ছবি: সংগৃহীত)

অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, বর্তমান সময়ে পরিবেশ বিরাট একটা ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। আমাদের জীবনের যা কিছু সুখ, দুঃখ, ব্যক্তিগত, সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক সবকিছুর মধ্যেই পরিবেশের বিরাট একটা ভূমিকা রয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্কের (বেন) যৌথ উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সুলতানা কামাল বলেন, পরিবেশ রক্ষা এবং পরিবেশকে প্রতিপালন, লালন-পালন করে নিয়ে যাওয়া আমাদের প্রতিটা মানুষের ব্যক্তিগত, সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক দায়িত্ব রয়েছে। আর সেই দায়িত্ববোধটা যেন আমরা আবার নতুন করে জাগ্রত করতে পারি, সেজন্য এবারের পরিবেশ সম্মেলন আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।

সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান ও বাপার সভাপতি অ্যাডভোকেট সুলতানা কামাল। পরিচালনা করেন বাপার সাধারণ সম্পাদক শরিপ জামিল। মুল বক্তব্য উপস্থাপন করেন যৌথভাবে বেন প্রতিষ্ঠাতা ও বাপার সহ-সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলাম এবং সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও বাপার নির্বাহী সহ সভাপতি ডা. মো. আব্দুল মতিন।

এছাড়াও সংবাদ সম্মেলনে বাপা এবং বেনের অন্যান্য নেতারা, সংশ্লিষ্ট গবেষক, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড