• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজধানীর নবাবী ভোজ রেস্টুরেন্টকে লাখ টাকা জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর ২০২০, ১৭:৩৮
অধিকার
নবাবী ভোজ রেস্টুরেন্ট (ছবি : সংগৃহীত)

ফ্রিজে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা, লাইসেন্স ছাড়া ব্যবসা ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকার অপরাধে ‘নবাবী ভোজ’রেস্টুরেন্টকে লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১৮ অক্টোবর) রাজধানীর নাটক সরণির বেইলি রোডে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ জরিমানা করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএফএসএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলম।

বিএফএসএর সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাশ্বের আলমের নেতৃত্বে ঢাকা মহানগরীর বেইলি রোড এলাকায় অবস্থিত ‘নবাবী ভোজ’রেস্টুরেন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে রেফ্রিজারেটর এবং রান্নাঘরে খাদ্য সংরক্ষণে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয়। এছাড়াও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ রেস্টুরেন্ট পরিচালনার জন্য যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সব রেস্টুরেন্ট কর্মচারীর স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমাণক, ক্রয়-বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন, ২০১৩-এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান সিকদার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড