• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে কর্মশালা উদযাপিত

  অধিকার ডেস্ক

১৭ অক্টোবর ২০২০, ২২:২৯
করোনা
ছবি : সংগৃহীত

বিশ্ব খাদ্য দিবস ২০২০ উপলক্ষে ইজি ডায়েট বিডি লিমিটেড, সুবরা সিস্টেমস লিমিটেড, সোশ্যাল সিকিউরিটি অ্যাফেয়ার ইনিশিয়েটিভ এবং নিউট্রিপ্রেনার বিডি এর যৌথ উদ্যোগে এক কর্মশালা উদযাপিত হয়েছে।

বিশ্ব খাদ্য দিবসে এবারের প্রতিপাদ্য ছিল ‘সবাইকে নিয়ে একসাথে বিকশিত হোন, শরীরের যত্ন নিন, সুস্থ থাকুন। আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ।’

এই কর্মশালার মূল উদ্দেশ্য ছিল স্বাস্থ্যকর পথ্য এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের সচেতনতা বৃদ্ধি করার পাশাপাশি পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করন এবং ফুড বিজনেসের বিস্তার সম্পর্কে জনসাধারণের কাছে তুলে ধরা ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গভ. কলেজ অফ হোম ইকোনমিক্স এর এক্স প্রিন্সিপাল, প্রফেসর শাহীন আহমেদ, ইজি ডায়েট বিডি. এর ব্যবস্থাপনা পরিচালক পুষ্টিবিদ আয়েশা সিদ্দিকা, এ্যকোটেক লিমিটেডের চেয়ারম্যান নাজমুল হোসাইন সিদ্দিকি এফসিএ, বিখ্যাত সেফ মিঃ জর্জ স্মিথ, সাইবার ক্রাইম বিশেষজ্ঞ নাজমুল ইসলাম, এডিশনাল ডেপুটি কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, কার্ডিয়াক সার্জন ডাঃ কামরুল হাসান শুভ, চা স্পেশালিষ্ট মাহমুদুল আলম, খাদ্য পেশায় নিয়োজিত অতিথিবৃন্দ এবং ছাত্র-ছাত্রী বৃন্দ।

উক্ত অনুষ্ঠানে দেশের খাদ্য, পুষ্টি, কৃষি ও খাদ্যনিরাপত্তা স্তরে ভূমিকা রাখার জন্য বিশেষ ব্যক্তিদের ফুড হিরো হিসেবে আখ্যা দেওয়ার পাশাপাশি সম্মান জানানো হয়েছে। এছাড়াও দেশে প্রথম বারের মত স্থূলতা নিয়ে জনসচেতনতা জাগানোর জন্যও সম্মাননা দেওয়া হয়।

দেশে পুষ্টি সচেতনতা নিশ্চিত করার লক্ষ্যে জনপ্রিয় পুষ্টিবিদ আয়শা সিদ্দিকার ত্রৈমাসিক ম্যাগাজিন " আয়শা সিদ্দিকা'স টিপস" এর ভলিউম এক এর মোড়ক উন্মোচন হয়েছে উক্ত কর্মশালায়। মোড়ক উন্মোচনে অংশগ্রহণ করেছেন গভ. কলেজ অফ হোম ইকোনমিক্স এর এক্স প্রিন্সিপাল প্রফেসর শাহীন আহমেদ, এ্যকোটেক লিমিটেডের চেয়ারম্যান নাজমুল হোসাইন সিদ্দিকী এফসিএ এবং পুষ্টিবিদ আয়শা সিদ্দিকা।

করোনা মহামারীতে দেশ ও জাতির উন্নতি কামনা করে উক্ত কর্মশালা সমাপ্ত করা হয়। এছাড়া কর্মশালায় মিডিয়া পার্টনার হিসেবে পাশে ছিলেন দৈনিক অধিকার। এছাড়াও তরুণ উদ্যোক্তা নিউট্রিপ্রেনার বিডি এর কর্ণধার ফখরুন্নাহার আন্না নিউট্রেশনের শিক্ষার্থীদের উদ্দেশ্যে একটি কার্যকর কর্মশালা উপস্থাপন করেন।

ওডি/

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড