• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬ মাস পর যাত্রী নিয়ে সৌদি গেল প্রথম ফ্লাইট

  অধিকার ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:১৩
‘আমরা সৌদি আরব প্রবাসী বাংলাদেশি’
যাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানান সৌদি আরবের জনপ্রিয় পেজ ‘আমরা সৌদি আরব প্রবাসী বাংলাদেশি’ পেজের সদস্যরা (ছবি : সংগৃহীত)

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের পর এই প্রথম ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট।

সৌদির স্থানীয় সময় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিনত রাত ৩টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

প্রথম এই ফ্লাইটে বাংলাদেশ থেকে আগত যাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানান সৌদি আরবের জনপ্রিয় পেজ ‘আমরা সৌদি আরব প্রবাসী বাংলাদেশি’ পেজের সদস্যরা।

এর আগে রাত সাড়ে ১২টা ৫৬ মিনিটে ২৫২ জন যাত্রী নিয়ে রিয়াদের উদ্দেশে ঢাকা ছাড়ে সাউদিয়ার এসভি-৮০৫ ফ্লাইট। এই ফ্লাইটের বেশিরভাগ যাত্রীই করোনাকালীন সময়ে ছুটিতে দেশে এসে আটকে ছিলেন।

দেশে করোনার সংক্রমণ বাড়ায় গত ২৪ মার্চ সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। পরবর্তীতে ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি।

তবে সৌদি সরকারের নিষেধাজ্ঞার কারণে দেশটিতে এতদিন বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ ছিল। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে তারা সীমিতভাবে বিমান চলাচল শুরু করে। আগামী ১ অক্টোবর থেকে সৌদিতে বাণিজ্যিক ফ্লাইটেরও অনুমতি পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

উল্লেখ্য, মার্চ মাসে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হওয়ার পর এই ফ্লাইটটিই সৌদি আরবের প্রথম আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড