• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবস্থা সংকটাপন্ন, এয়ার অ্যাম্বুল্যান্সে ঢাকায় নেওয়া হচ্ছে আল্লামা শফীকে

  অধিকার ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৮
আল্লামা শফী
অবস্থা সংকটাপন্ন, এয়ার অ্যাম্বুল্যান্সে ঢাকায় নেওয়া হচ্ছে আল্লামা শফীকে (ছবি : সংগৃহীত)

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক (মুহতামিম) পদ থেকে পদত্যাগের পর অসুস্থ হয়ে পড়া হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক অবস্থা সংকটাপন্ন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে শারীরিক অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুল্যান্সে করে তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরবর্তীকালে বিকাল ৪টার দিকে আল্লামা শফীকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে ঢাকায় নেওয়ার প্রস্তুতি গ্রহণ করা হয়।

এর আগে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) মধ্যরাতে তাকে অ্যাম্বুল্যান্সে হাটহাজারী মাদরাসা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের তৃতীয় তলার ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) ৮ নম্বর বেডে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, শফি হুজুর হৃদরোগসহ বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগছেন। তার চিকিৎসায় ইতোমধ্যেই মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে চমেক হাসপাতালের এক চিকিৎসক বলেন, আল্লামা শফীর অবস্থা সংকটাপন্ন। বৃহস্পতিবার হার্টে মারাত্মক সমস্যা দেখা দেয়। একই সঙ্গে ফুসফুসে পানি জমেছে। তাই উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : আল্লামা শফী আইসিইউতে, মেডিকেল বোর্ড গঠন

১০৫ বছর বয়সী এই প্রবীণ আলেম ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছেন। ফলে প্রায়ই তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। গত কয়েক মাসে শরীরে নানা জটিলতা দেখা দিলে একাধিকবার চট্টগ্রাম ও ঢাকার হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নিতে হয় বড় হুজুরখ্যাত আল্লামা শফীকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড