• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মসজিদে বিস্ফোরণ, ৪০ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন দাখিল

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০২০, ২১:১৭
মসজিদে বিস্ফোরণ
মসজিদে বিস্ফোরণ, ৪০ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন দাখিল (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকার পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় ৪০ পৃষ্ঠার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের কাছে ৪০ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদনসহ বেশকিছু পরামর্শ দাখিল করেন তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি।

তদন্ত প্রতিবেদনে খাদিজা আক্তার ববি জানিয়েছেন, বৈদ্যুতিক স্পার্ক থেকে সৃষ্ট আগুন ও তিতাসের গ্যাস সংযোগের পাইপ লাইনের লিকেজ থেকেই মসজিদের ভেতরে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রতিবেদনে মসজিদ নির্মাণের সময় এবং বৈদ্যুতিক সংযোগের সময় মসজিদের কার্যকরী কমিটিসহ সংশ্লিষ্টদের গাফলতি ছিল বলেও উল্লেখ করা হয়েছে। এছাড়া প্রতিবেদনে বিস্ফোরণের জন্য তিতাস, ডিপিডিসি এবং মসজিদ কমিটিকে দায়ী করা হয়েছে। একই সঙ্গে ৪০ পৃষ্ঠার প্রতিবেদনে আগামীতে এমন বিস্ফোরণ থেকে উত্তরণের জন্য বেশকিছু পরামর্শও সংযোজন করা হয়েছে।

আরও পড়ুন : প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় তরুণী, মুঠোফোনে বিয়ে, অতঃপর...

এর আগে গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ চলাকালে শহরের তল্লা বাইতুস সালাম মসজিদে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা ৩০ থেকে ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের অনেকেই দগ্ধ ও আহত ছিলেন। পরে আহতদের শহরের ভিক্টোরিয়া হাসপাতাল ও ঢাকায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ওই বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় ৩১ জনের মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড