• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খিচুড়ি নিয়ে হৈচৈ এর কিছু নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৬
অধিকার
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন (ছবি : সংগৃহীত)

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মিড ডে মিলের জন্য খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে কর্মকর্তাদের বিদেশ সফর নিয়ে হৈ চৈ করার কিছু নেই বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

তিনি বলেন, প্রাথমিকের স্কুলের শিক্ষার্থীদের মিড ডে মিলের জন্য রান্না করা খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে বিদেশে কর্মকর্তাদের প্রশিক্ষণের যে প্রস্তাব করা হয়েছে, তা নিয়ে হৈ চৈ করার মতো কোনো অবস্থা নেই।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ভারতের কেরালায় স্কুলের বাচ্চাদের জন্য রান্না করা খাবারের ব্যবস্থাপনা দেখতে আমি নিজেও গিয়েছিলাম। যেকোনো বিষয়েই অভিজ্ঞতা নিতে হয়। অভিজ্ঞতা নিয়ে কাজ করলে তার ফলও ভালো পাওয়া যায়। সাংবাদিকরাও তো পেশায় আসার সময় সিনিয়রদের পরামর্শ নেন। এখানেও তেমনি অভিজ্ঞতা নিতে যাওয়ার সুপারিশ করা হয়েছিল। তবে সেটি তো চূড়ান্ত কিছু নয়, প্রস্তাব মাত্র।

জাকির হোসেন বলেন, এখন আমরা যে কারণে কর্মকর্তাদের বিদেশে যাওয়ার প্রস্তাব করেছিলাম সেখানে ৫০০ জনের কথা উল্লেখ করা হলেও এখন দুটি টিম পাঠানোর পরামর্শ দেয়া হয়েছে। সেখানে হয়তো ২০ বা ৩০ জন থাকতে পারে, আবার ৭ জন করে ১৪ জনও হতে পারে।

খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে কর্মকর্তাদের বিদেশে প্রশিক্ষণের প্রস্তাব নিয়ে গণমাধ্যমে পরিবেশিত সংবাদের সমালোচনাও করে গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকতায় বিএনপি জামায়তপন্থী কিছু লোক এসেছে। আমি দেখেছি আমার এলাকায় ছাত্রদল, যুবদলের কর্মীরা এখন সাংবাদিকতা করে এবং তারা বিভিন্ন নেতিবাচক সংবাদ পরিবেশন করে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলছে। এটিও তেমন একটি বিষয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড