• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ উদ্বোধন আজ

  নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৫
জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ
জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ (ছবি: সংগৃহীত)

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির উদ্যোগে জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ ডেভেলপ করা হয়েছে। এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করা যাবে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) অনলাইনে অ্যাপটি উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব প্রকৌশলী আবদুস সবুর। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর।

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন আইইবি'র সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী রনক আহসান। আলোচক হিসেবে থাকবেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক প্রকৌশলী ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম। এছাড়া অ্যাপ সম্পর্কে বিস্তারিত তুলে ধরবেন প্রকৌশলী আবু হাসান মাসুদ।

দলীয় সূত্র জানা গেছে, চলমান করোনা পরিস্থিতির শুরুতে জয় বাংলা টেলিমেডিসিন অ্যাপ নিয়ে কাজ শুরু হয়। ওই সময় চিকিৎসকরা চেম্বারে সরাসরি রোগীদের সেবা দিতে না পারায় টেলিমেডিসিন সেবাই একমাত্র ভরসা হয়ে ওঠে। বিষয়টি মাথায় রেখে কাজ শুরু হয় অ্যাপটির। এর মাধ্যমে রোগীরা চিকিৎকদের সঙ্গে ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন এবং প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড