• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাষ্ট্রপতিকে নিয়ে 'অসত্য বক্তব্য', সংসদে নিষিদ্ধ আতর আলী

  অধিকার ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৩
মো. আতর আলী
মো. আতর আলী

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে নিয়ে অসত্য বক্তব্য দেওয়ার অভিযোগে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে সংসদ সচিবালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী আতর আলীকে। একই সঙ্গে তাকে সংসদ ভবন এলাকায় নিষিদ্ধও করা হয়েছে। জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে নিয়ে অসত্য বক্তব্য দেওয়ায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। আতর আলী নিজেও কারণ দর্শানোর নোটিশ এবং সংসদ এলাকায় নিষিদ্ধ করার বিষয়টি গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন। ইতোমধ্যে শোকজের জবাব দিয়েছেন বলেও জানান তিনি।

গত ৬ সেপ্টেম্বর সংসদের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ খালেদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে আতর আলীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল পদ্ধতিতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত আলোচনা সভা দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে আপনি রাষ্ট্রপতি সম্পর্কে অসত্য বক্তব্য দিয়েছেন। রাষ্ট্রপতি সম্পর্কে প্রকাশ্যে কোনও অসত্য বক্তব্য প্রদান দেশের সংবিধান পরিপন্থী। যেহেতু আপনি রাষ্ট্রপতি সম্পর্কে অসত্য বক্তব্য প্রদান করেছেন ও যেহেতু আপনার উপরোক্ত আচরণ একজন সরকারি কর্মচারীদের জন্য অশোভনীয় আচরণ এবং সরকারি কর্মচারী আচরণ বিধিমালা পরিপন্থী, তাই আপনাকে কেন যথোপযুক্ত দণ্ড প্রদান করা হবে না সে বিষয়ে এ নোটিশ প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে মো. আতর আলী বলেন, ওই বক্তব্য দেওয়ার কারণে আমাকে সংসদ এলাকায় নিষিদ্ধ করা হয়েছে। যেহেতু আমাকে যেতে নিষেধ করা হয়ে গেছে এজন্য আমি এখন আর সংসদ সচিবালয় যাই না। তবে কারণ দর্শানোর নোটিশ পাওয়ার পরদিনই আমি জবাব দিয়েছি।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, গত ১৭ আগস্ট সংসদের শপথ কক্ষে জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভার্চুয়ালি অংশ নেন। কর্মচারীদের পক্ষ থেকে আতর আলী বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্পিকার থাকার সময় এ ধরনের অনুষ্ঠান হয়নি। এছাড়া তিনি আরও কিছু নেতিবাচক বক্তব্য রাখেন।

সংসদ সচিবালয় সূত্রে আরও জানা গেছে, আতর আলী চতুর্থ শ্রেণির কর্মচারী হয়েও সংসদ সচিবালয়ে খুবই প্রভাবশালী। তিনি সংসদ সচিবালয়ের সংসদ নেতার দফতরে কাজ করেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড