• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কারিগরি শিক্ষার উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়’

  নিজস্ব প্রতিবেদক

১২ সেপ্টেম্বর ২০২০, ২০:৫৮
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি : সংগৃহীত)
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারিগরি শিক্ষার উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই সরকার সব ধরনের উন্নয়নে কাজ করছে। কারিগরি শিক্ষা নিশ্চিত না হলে চলমান উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

শনিবার (১২ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর আইডিইবি ভবনে প্রতিনিধি সম্মেলন-২০২০ এর সমাপনী অধিবেশনে জুমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মুজিববর্ষ পালন করতে যাচ্ছিলাম, সীমিত আকারে করছিলাম কিন্তু করোনা ভাইরাস এসে সবকিছু লণ্ডভণ্ড করে দিয়েছে। সারাবিশ্বকে থমকে দিয়েছে। আমাদের উন্নয়নের ধারা বা একে অপরের সঙ্গে যে সহযোগিতা সব কিছু যেন পথ হারিয়ে ফেলছিল শুধুমাত্র করোনার কারণে।

আসাদুজ্জামান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছিল, কিন্তু সে গতিও থমকে গেছে করোনার কারণে। প্রধানমন্ত্রী বিশ্বাস করেন কারিগরি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি (প্রধানমন্ত্রীর) বিশ্বাস করেন কারিগরি শিক্ষার বিস্তার না ঘটলেই আমাদের উন্নয়ন মুখ থুবড়ে পড়ে যাবে। আমরা যত কিছুই করি আমাদের যদি কারিগরি শিক্ষা না থাকে, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে পারবো না।

তিনি বলেন, করোনা বিশ্বের সঙ্গে দেশে যখন সংক্রমিত হওয়া শুরু হলো তখন আমরা অনেক কিছুই চিন্তা করেছি। তখন ভেবেছিলাম আমরা বোধহয় থেমে গেলাম। আমরা বোধ হয় পথ হারিয়ে ফেলবো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ থেমে নেই। বাংলাদেশ সমানতালে এগিয়ে যাচ্ছে। করোনার মধ্যে মার্চের লকডাউনের পর থেকেও আমাদের জিডিপি গ্রোথ বাড়ছে। এটাই প্রমাণ করে আমাদের কোনো কিছুতেই বাধার সৃষ্টি হয়নি। আমাদের যে লোকবল ও সম্পদ রয়েছে তা সু-ব্যবহার করে আমরা এগিয়ে যাচ্ছি।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) সভাপতি এ কে এম হামিদের সভাপতিত্বে অধিবেশনে আরও বক্তব্য রাখেন আইডিইবি নির্বাহী কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদ শামসুর রহমান প্রমুখ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড